মল্লিক বাড়ির পুজো নিয়ে বড় সিদ্ধান্ত নিলেন কোয়েল! নেপথ্যে RG Kar কাণ্ড?

বাংলা হান্ট ডেস্ক : আরজিকর কাণ্ডের জেরে এবার দুর্গাপুজো নিয়ে বড় পদক্ষেপ নিলেন টলিউড অভিনেত্রী কোয়েল মল্লিক (Koel Mallick)। পুজোর বাকি নেই আর এক মাসও। ইতিমধ্যেই ঢাকে কাঠি পড়েছে। বছর পর এই পুজোর এই দিনগুলোর অপেক্ষাতেই থাকেন গোটা বাঙালি জাতি। কিন্তু এবছর কলকাতায় তিলোত্তমার নৃশংস হত্যা-ধর্ষণকাণ্ডের জেরে উৎসবের আমেজটাই একেবারে ফিকে হয়ে গিয়েছে। তাই রাজপথে নামলেই এখন কানে আসছে শুধু প্রতিবাদের সুর।

দুর্গাপুজো নিয়ে বড় সিদ্ধান্ত নিলেন কোয়েল মল্লিক (Koel Mallick)

যার সামনে একেবারে ফিকে হয়ে গিয়েছে আগমনীর বার্তা। জুনিয়র চিকিৎসকদের এই আন্দোলন এখন ছড়িয়ে পড়েছে সর্বস্তরে  তাদের সাথেই এই আন্দোলনে কাঁধে কাঁধ মিলিয়ে পথে নেমেছেন সাধারণ মানুষ থেকে শুরু করে বিনোদন জগতের তারকারা। তাই শহরের প্রতিটি রাজপথেই এখন  একটাই সুর ‘জাস্টিস ফর আরজিকর’।

   

অন্যান্য বছর এই সময় জোর কদমে প্রস্তুতি চলে দেবীর আগমনের। প্যান্ডেলে প্যান্ডেলে চলতে থাকে কাজও। কিন্তু এবছর শহরের প্রতিটি প্রান্তেই প্রায়  একই ছবি। চারিদিকে শুধু বাঁশ পড়েছে। কিম্বা বাঁশ দিয়ে তৈরি হয়েছে প্যান্ডেলের অবয়ব। পুজো পুজো ভাইবসটাই আসছে না। তিলোত্তমার বিচার না পাওয়া পর্যন্ত উৎসবে ফিরতে চাইছেন না কেউই।

প্রত্যেক বছর কলকাতার পুজোর অন্যতম আকর্ষণ থাকে বনেদি বাড়ির দুর্গাপুজো। যার মধ্যে অন্যতম অভিনেত্রী কোয়েল মল্লিকের (Koel Mallick) ‘মল্লিক বাড়ি’র পুজো। পুজোর কটা দিন কোয়েল (Koel Mallick) হয়ে ওঠেন একেবারে বাড়ির মেয়ে। কখনো প্রসাদ বিতরণ তো কখনো আরতি করতে দেখা যায় তাঁকে।কিন্তু এবছর রাজ্যের এই অশান্ত পরিবেশের মধ্যে এক বড় সিদ্ধান্ত নিলেন অভিনেত্রী।

আরও পড়ুন : দেখেই খুলে ফেললেন জ্যাকেট! একসাথে পার্টি করছেন রণজয়-শ্যামোপ্তি, প্রেমের জল্পনায় সিলমোহর?

এ বছর মল্লিক বাড়ির পুজো পা দিচ্ছে ১০০ বছরে। তাই স্বাভাবিক ভাবেই এবছর মল্লিকবাড়ির পুজোয় এলাহী আয়োজন হওয়ার কথা ছিল। কিন্তু এই পরিস্থিতিতে মন থেকে আনন্দটাই যেন আসছে না। তাই এ বছর যতটা আনন্দ করার পরিকল্পনা তাঁদের  ছিল ততটা সম্ভব হবে না। কিন্তু মল্লিক বাড়ির বিভিন্ন সদস্য ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন সারা পৃথিবীর বিভিন্ন প্রান্তে।

এবছর পুজোয় আসার জন্য ইতিমধ্যেই টিকিট কেটে ফেলেছেন তাঁরা প্রত্যেকেই। তাই ধুমধাম করে না হলেও এই ১০০ বছর যেহেতু আর ফিরে আসবে না তাই একেবারে ঘরোয়া ভাবেই দুর্গাপুজো করার পরিকল্পনা করেছেন অভিনেত্রী। প্রসঙ্গে এক সংবাদমাধ্যমে কোয়েল বলেছেন, ‘মল্লিক বাড়ির পুজো তো এবার ১০০ বছরের। আনন্দ তো ছিল। কিন্তু আমাদের শহরের যা পরিস্থিতি তাই আনন্দটা অনেকটাই ফিকে। এবারে নিজেদের পুজোটা প্রাইভেট রাখারই চেষ্টা করছি আমরা।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর