পরিচালক ‘অ্যাকশন’ বলতেই… নাবালিকা রেখার সঙ্গে যা করেছিলেন বাঙালি নায়ক, শুনলে শিউড়ে উঠবেন!

বাংলাহান্ট ডেস্ক : বলিউডের অন্যতম বিতর্কিত অভিনেত্রী রেখা (Rekha)। তাঁর পেশাগত জীবনে এমন ঘটনা কম নেই যার জেরে বিতর্কে জড়িয়েছে তাঁর নাম। এমনকি কেরিয়ারের শুরুর দিন থেকেই তিনি থেকেছেন চর্চায়। কিন্তু কেরিয়ারের শুরুতেই রেখার (Rekha) সঙ্গে এমন ঘটনা ঘটেছিল যা কারোর সঙ্গেই ঘটা কাম্য নয়।

প্রথম ছবিতেই হেনস্থা হয়েছিলেন রেখা (Rekha)

তখন সদ্য অভিনয় জগতে পা রেখেছেন রেখা (Rekha)। অভিনয় করছিলেন ‘দো শিকারি’ ছবিটি। সে সময়ে তাঁর বয়স ছিল মোটে ১৫ বছর। বিপরীতে ছিলেন বাঙালি নায়ক বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। তাঁর তখন বয়স ছিল ৩২। প্রথম ছবির সেটেই কার্যত হেনস্থার শিকার হয়েছিল রেখাকে (Rekha)।

   

আরো পড়ুন : তিন দশক পেরিয়েও একই রকম ক্রেজ, ভারতে ফের মুক্তি পাচ্ছে ‘রামায়ণ’

হতবাক হয়ে গিয়েছিলেন রেখা

ছবির পরিচালক ছিলেন কুলদীপ পাল। তাঁর নির্দেশে ক্যামেরার সামনে নিয়ে আসা হয়েছিল রেখাকে (Rekha)। তারপর পরিচালক ‘অ্যাকশন’ বলতেই সটান রেখাকে জড়িয়ে ধরে ঠোঁটঠাসা চুমু খেয়ে বসেন বিশ্বজিৎ। ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে গিয়েছিলেন রেখা (Rekha)। তিনি দাবি করেছিলেন তাঁকে না জানিয়েই চুম্বন দৃশ্য রেখেছিলেন পরিচালক।

আরো পড়ুন : ভাঙতে বসেছে সংসার, স্ত্রী হিসেবে ব্যর্থ হলেও মা হিসেবে জিতেছেন, ঐশ্বর্যর ঢালাও প্রশংসা নেটপাড়ার

গুরুতর অভিযোগ করেছিলেন অভিনেত্রী

রেখা (Rekha) দাবি করেছিলেন, চিত্রনাট্যে বিশ্বজিতের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ দৃশ্যের উল্লেখ ছিল ঠিকই, কিন্তু চুম্বন দৃশ্যের কোনো উল্লেখ সেখানে ছিল না। তাঁকে সম্পূর্ণ অন্ধকারে রেখে ওই দৃশ্যের শুটিং করা হয়েছিল। এমনকি পরিচালকও কাট না বলে সম্পূর্ণ শট টি নেন এবং সেটা ছবিতেও রাখা হয়।

Rekha

প্রথম ছবিতেই এমন অভিজ্ঞতা গভীর ছাপ ফেলেছিল নাবালিকা রেখার (Rekha) মনে। ভয়ে কেঁপে উঠেছিলেন তিনি, কেঁদে ফেলেছিলেন। দীর্ঘদিন ট্রমায় ছিলেন রেখা। এমনকি ওই ঘটনাটির স্মৃতি আজো তাড়া করে বেড়ায় রেখাকে। পরবর্তীতে এ বিষয়ে মুখ খুলেছিলেন বিশ্বজিৎ। তিনি বলেছিলেন, তিনি শুধু পরিচালকের নির্দেশ মতো কাজ করেছিলেন। পরিচালক তাঁকে চুমু খাওয়ার নির্দেশ দিয়েছিলেন। তিনিও সেটাই করেছিলেন। এতে তিনি কোনো ভুল করেছিলেন বলে মনে করেন না বিশ্বজিৎ।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর