এনামুল জামিন পেলেও কপাল খুলল না এই ‘রাঘব বোয়ালে’র! জেলেই থাকবেন, জানালেন বিচারক

বাংলা হান্ট ডেস্কঃ সুকন্যা মণ্ডল, অনুব্রত মণ্ডল থেকে শুরু করে এনামুল হক, সম্প্রতি একাধিক ‘হেভিওয়েট’ জামিন পেয়েছেন। গরু পাচার মামলায় একের পর এক জামিন দিয়েছে আদালত। মঙ্গলবারই মেয়েকে নিয়ে বীরভূম ফিরেছেন কেষ্ট। তবে এই তিনজনের কপাল খুললেও জামিন পেলেন না সারদা কর্তা সুদীপ্ত সেন (Sudipto Sen)। এখনও জেলেই থাকবেন চিটফান্ড কাণ্ডের ‘গুরু’!

  • জামিনের আর্জি খারিজ আদালতের (Sudipto Sen)

সারদা কর্তাকে এদিন বারাসাত আদালতে পেশ করা হয়েছিল। এদিন সুদীপ্তর আইনজীবী আদালতের কাছে জামিনের (Bail) আবেদন করেন। তিনি বলেন, চিটফান্ড কাণ্ডের অভিযোগে বিগত প্রায় এক দশক ধরে তাঁর মক্কেল জেলবন্দি। এবার অন্তত তাঁকে জামিন দেওয়া হোক। সেই আবেদন নাকচ করে দিয়েছে আদালত।

   

বারাসাত জেলা আদালতের তরফ থেকে এদিন স্পষ্ট জানানো হয়, এই মামলায় অনেকে এখনও পলাতক। তাই সারদা কর্তার এখনই জেলমুক্তি হবে না। সুদীপ্তর (Sudipto Sen) আইনজীবী এদিনে আদালতে জামিনের আর্জি জানালেও তা খারিজ করে দেওয়া হয়।

আরও পড়ুনঃ ২ লক্ষ ক্ষতিপূরণ থেকে বাড়ি করে দেওয়ার ঘোষণা! বন্যা পরিস্থিতি নিয়ে কী কী বললেন মুখ্যমন্ত্রী?

পরে সারদা কর্তার আইনজীবী বলেন, চার্জশিট পেশের পর সোমবার আদালতে তাঁর মক্কেলের জামিনের আর্জি জানানো হয়। তাঁর অভিযোগ, বিগত প্রায় এক দশক ধরে জেলবন্দি সুদীপ্ত। এই মামলার (Saradha Chit Fund Case) তদন্তের গতিপ্রকৃতি দেখেই স্পষ্ট নতুন করে তদন্তর প্রয়োজন নেই। সেই জন্যই এদিন আদালতে সারদা কর্তার জামিনের আর্জি জানানো হয়। যদিও তাতে কোনও সুরাহা হয়নি।

Sudipto Sen

এদিন বারাসাত জেলা আদালতের রায়ে কিছুটা হতাশ হলেও সুদীপ্তর আইনজীবী জানান, শীঘ্রই তাঁরা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হবেন। বিগত দশ বছর ধরে জেলের চার দেওয়ালের ভেতর জীবন কাটাচ্ছেন সারদা কর্তা। কেন তাঁকে এখনও জামিন দেওয়া হচ্ছে না, এই নিয়ে আজ প্রশ্ন তোলেন তাঁর আইনজীবী।

এদিকে আদালতে তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে, এই চিটফান্ড কাণ্ডে এখনও অনেকেই পলাতক। সেই কারণে এখনই সুদীপ্তর (Sudipto Sen) জামিন সম্ভব নয়। সেই কারণে ফের প্রেসিডেন্সি জেলে ফিরতে হল তাঁকে। এবারের পুজোটাও জেলের চার দেওয়ালের মধ্যেও কাটাতে হবে সারদা কর্তাকে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর