টাকার বিনিময়ে চাকরি? প্যানেলে খোদ তৃণমূল নেত্রীর নাম, বিরাট হুঁশিয়ারি BJP নেতার

বাংলা হান্ট ডেস্কঃ টাকার বিনিময়ে চাকরির অভিযোগ এই রাজ্যে নতুন কিছু নয়! ইতিমধ্যেই বহু মামলার জল গড়িয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) অবধি। শিক্ষক নিয়োগ দুর্নীতি থেকে শুরু করে পুর নিয়োগ দুর্নীতি, উদাহরণ রয়েছে একাধিক। এবার যেমন বীরভূমে অঙ্গনওয়াড়ি নিয়োগ প্যানেলের তালিকায় তৃণমূল নেত্রীর নাম দেখে বড় হুঁশিয়ারি দিলেন বিজেপি নেতা।

  • তৃণমূল নেত্রীর নাম দেখে কী বললেন বিজেপি নেতা (Calcutta High Court)?

অঙ্গনওয়াড়ি নিয়োগ প্যানেলে বীরভূমের দুবরাজপুরের তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) মহিলা নেত্রী মুনমুন ঘোষের নাম রয়েছে। তা দেখে ইতিমধ্যেই সরব হয়েছে বিজেপি। পদ্ম শিবিরের অভিযোগ, টাকা নিয়ে চাকরি দেওয়া হচ্ছে। এই বিষয়ে তদন্তের দরকার আছে। এখানেই শেষ নয়! কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারিও দিয়ছেন গেরুয়া শিবিরের জেলা সভাপতি ধ্রুব সাহা।

   

অঙ্গনওয়াড়ি প্যানেলে (Anganwadi Recruitment) নাম থাকা মুনমুন বীরভূম জেলা পরিষদের সদস্য । একইসঙ্গে স্থানীয় স্বাস্থ্য দফতরের অস্থায়ী পদেও কাজ করেন। এবার তাঁর নাম অঙ্গনওয়াড়ি নিয়োগ প্যানেলে জ্বলজ্বল করতে দেখেই সুর চড়িয়েছে গেরুয়া শিবির। এই বিষয়ে মুনমুন বলেন, সবদিক সামলে তিনি পড়াশোনা করেছেন। পড়াশোনার জোরেই চাকরি পেয়েছেন। তিনি বলেন, ঘরের কাজ, দলের কাজ সবটা সামলেই এই কাজ করবেন।

আরও পড়ুনঃ তিলোত্তমার ময়নাতদন্তের নথিতে জুনিয়র ডাক্তারদের সই! আরজি কর কাণ্ডে চাঞ্চল্যকর মোড়!

ইতিমধ্যেই এই ঘটনায় তদন্তের দাবি জানিয়েছে বিজেপি। একইসঙ্গে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। তবে তৃণমূল নেত্রী সেই বিষয়টিকে বিশেষ পাত্তা দিতে নারাজ। মুনমুন বলেন, ‘আপনাদের কী মনে হয়, আমার কোনও যোগ্যতা নেই? আমি গ্র্যাজুয়েট। কলেজজীবন থেকে রাজনীতি করি। রাজনীতি আমার নেশা। কিন্তু তার মানে এটা নয় যে আমার কোনও যোগ্যতা নেই। সব ভালোর পিছনেই বিরোধীদের কুৎসা থাকে। তবে আমি মনে করি, লেখাপড়া করেই আমি এই কাজ পেয়েছি। সেই কারণে বিরোধীদের কথায় আমার কিছু যায় আসে না’।

Calcutta High Court

এদিকে বিজেপি নেতা ধ্রুব বলেন, ‘অঙ্গনওয়াড়ির সব চাকরিই তো তৃণমূল কংগ্রেসের লোকেরা পেয়েছে। আমি তো বহু গরিব মানুষের কথা বলেছিলাম। কাজটা পেলে তাঁদের সংসার টানতে সুবিধা হতো। তাঁরা কেউ কাজ পায়নি। তৃণমূল টাকা নিয়ে সব নিজেদের লোককে ঢুকিয়ে দিয়েছে। ওদের সংস্কৃতিটাই হল, এলোমেলো করে দে লুটেপুটে খাই’। এখানেই না থেমে তিনি আরও বলেন, প্যানেল বাতিলের দাবি জানিয়ে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হব, একইসঙ্গে নির্দিষ্ট জায়গায় অভিযোগ জানাব’।

ad2
Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর