উচ্ছ্বল নদীর সঙ্গে স্বর্গীয় সৌন্দর্য! ধোঁয়া ওঠা মোমো মুখে দিলেই ‘আহা’!যাবেন নাকি এই পাহাড়ি ঠিকানায়?

বাংলাহান্ট ডেস্ক : হাতে ছুটি পেলে বাঙালির মন উড়ু উড়ু হয়ে ওঠে। তাই কয়েকদিনের ছুটি হোক কিংবা উইকেন্ড, পরিবার বা বন্ধু-বান্ধবদের সাথে ঘুরতে যেতে কার না ভালো লাগে! তবে এই দীপাবলিতে যদি আপনারাও প্ল্যানিং করে থাকেন কোথাও যাওয়ার তাহলে আজকে আপনাদের জন্য রয়েছে একটি অজানা ডেস্টিনেশনের (Offbeat Destination) খোঁজ।

এক পাহাড়ি অজানা ডেস্টিনেশনের (Offbeat Destination) গল্প

পাহাড় ঘেরা এই শান্ত জায়গা মন ছুঁয়ে যাবে আপনাদের। যারা পাহাড়প্রেমী তারা বিভিন্ন অফবিট ডেস্টিনেশনের (Offbeat Destination) সন্ধানে থাকেন। প্রকৃতির কোলে অপূর্ব সুন্দর এই জায়গাটি গড়ে উঠেছে মিরিকের আগে দুধিয়ার কাছেই। চারদিকে শুধু সারি সারি পাহাড়, তার সাথে বাতাসে পাখিদের গুঞ্জন, পাহাড়ি নদীর কল কল শব্দ, এসব কিছু নিয়েই কেটে যাবে আপনার ছুটি।

Offbeat Destination

সবুজ ঘেরা এই জায়গাটি গড়ে উঠেছে শিলিগুড়ি থেকে মিরিক যাওয়ার পথে দুধিয়া (Dudhia) বাজারের কাছে বালাসন নদীর তীরে। সারি সারি পাহাড়ের মাঝে আপন বেগে বয়ে চলেছে বালাসন পাহাড়ি নদী। সেই নদীর জলে পা ডুবিয়ে গরম মোমো খেতে খেতে হারিয়ে যাবেন অন্য জগতে। প্রতিদিন অনেক পর্যটক এখানে আসেন কিছুটা সময় প্রকৃতির কোলে সুন্দরভাবে কাটানোর জন্য।

আরোও পড়ুন : ‘২-৩ ঘণ্টা বসিয়ে রাখবেন না’! ফের জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে বসছেন মমতা! কবে কোথায়?

এক পর্যটক জানান, প্রকৃতির মাঝে এই সুন্দর জায়গায় কিছু সময় কাটালে দূর হয়ে যায় সব ক্লান্তি। পাহাড় ঘেরা এই জায়গা যেন এক টুকরো স্বর্গ। দোকানপাটের হইহল্লা নেই, দূষণ নেই। নিজেকে নতুন করে চিনতে পেরেছি এখানে এসে। এক মুহুর্তে শহরের কোলাহল যেন প্রাচীন শতাব্দীর কোনও ইতিহাস মনে হয়। চেনা পরিচিত পাহাড়ের ভিড় থেকে বেরিয়ে নিরিবিলি এক আস্তানা।

FB IMG 1729335283551

আপনিও যদি এই ধরনের জায়গার সন্ধানে থাকেন, তাহলে পরিবার বা বন্ধু-বান্ধবদের নিয়ে দীপাবলির ছুটিতে ঘুরে যেতে পারেন এখান থেকে। মিরিক যাওয়ার পথে অনেক পর্যটক আজকাল গাড়ি থামিয়ে কাটিয়ে যাচ্ছেন কিছু সময়। মুঠোফোনে বন্দি করছেন মুহূর্ত। তবে মনের গ্যালারিতে এই জায়গার প্রকৃতির ছবি রয়ে যাচ্ছে দীর্ঘদিন।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর