বঙ্গহোম পেজLok Sabha Vote 2019

“ভোটে জিতলে সবার প্রথম পঞ্চায়েতের বোর্ড গঠন করবো” : দুধ কুমার মন্ডল।

দিব্যেন্দু গোস্বামী, সিউড়ি, বীরভূম: – ভোট প্রচারে নেমে মহাম্মদ বাজার থানার অন্তর্গত রামপুর পঞ্চায়েতে প্রচার ছাড়লেন এবারের বীরভূম লোকসভা ভোটের প্রার্থী দুধকুমার। পঞ্চায়েত ভোট পেরিয়ে লোকসভা ভোট চলে এলো এই পঞ্চায়েতের এখনো হয়নি বোর্ড গঠন। এখানে প্রচার করতে এসে এদিন মানুষকে কথা দিলেন আমি যদি লোকসভা ভোটে জিতি তাহলে জেতার পর সর্বপ্রথম কাজ হবে রাম পুর পঞ্চায়েতের বোর্ড গঠন।

 

প্রসঙ্গত উল্লেখ্য, বীরভূমের মহঃবাজার ব্লকের রামপুর পঞ্চায়েতের ছয়টি আসনের মধ্যে তিনটি পায় তৃণমূল এবং তিনটি পায় বিজেপি। দীর্ঘদিন ধরে এই পঞ্চায়েতে বোর্ড গঠনেও স্থগিতাদেশ। পঞ্চায়েত ভোট পেরিয়ে লোকসভা ভোট চলে গেলেও এখনো গঠন হয়নি বোর্ড দোলাচলে ঝুলছে পঞ্চায়েত। কারা এই পঞ্চায়েতের বোর্ড গঠন করবে সে নিয়েই দোলাচল। তিন তিন বার বোর্ড গঠনের সুচি জানালেও পর্যাপ্ত নিরাপত্তার অভাবে তিন বারই হয়নি বোর্ড গঠনের কাজ। বিজেপি থেকে জেতা 3 প্রার্থী কে বোলপুর পার্টি অফিসে নিয়ে গিয়ে বীরভূম জেলার সভাধিপতি বিকাশ রায় চৌধুরীর হাত ধরে তৃণমূলের পতাকা ধরালেও তিন দিন যেতে না যেতেই ফের তারা বিজেপিতে যোগদান করে।

ছবিঃ- জনতার সামনে দুধকুমার মণ্ডল। 

এদিন রামপুরের বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরলেন দুধকুমার, মানুষের অভাব অভিযোগের কথা শুনলেন তিনি। মণ্ডল তিনি জানান পঞ্চায়েতের দখল কার হাতে থাকবে এই নিয়েই দীর্ঘদিন কেটে গেলেও ভোট গঠন হচ্ছে না। গণতান্ত্রিক পদ্ধতিতে ভোট হয়েছে, তাতে তিনটি আসন পেয়েছে তৃণমূল তিনটি আসন পেয়েছে বিজেপি। সে ক্ষেত্রে লটারির মাধ্যমে ভোট গঠন করা যেতে পারে, কিন্তু তাতেও রাজি নয় তৃণমূল কংগ্রেস। আসলে ওদের সদিচ্ছার অভাব রয়েছে। জোর করে মেম্বার কিনে ভোট গঠন করতে চাইছে তারা। এর ফলে বঞ্চিত হচ্ছে হাজার হাজার সাধারণ মানুষ। পঞ্চায়েতের মাধ্যমে কেন্দ্র সরকারের যে সমস্ত সুবিধা গুলি পাওয়া যায় সেগুলো পাচ্ছে না এখানকার মানুষ। আমি যদি ভোটে জিতে তাহলে সর্বপ্রথম বোর্ড গঠনের জন্য চাপ দেবো।এবং গঠন করবো।

Leave a Reply

Close
Close