আজ প্রায় দেড় লক্ষ অ্যাকাউন্টে ৭০০ কোটি টাকা পাঠাবেন প্রধানমন্ত্রী মোদী, জনমনে খুশির জোয়ার

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (narendra modi) হাত দিয়েই প্রধানমন্ত্রী আবাস যোজনা- গ্রামীণের (PMAY-G) অধীনে পাকা বাড়ি তৈরির জন্য প্রথম কিস্তির টাকা পাবেন গ্রাহকরা। ১ লাখ ৪৭ হাজারেরও বেশি গ্রাহকের অ্যাকাউন্টে ৭০০ কোটি টাকা স্থানান্তর করা হবে। আর ভিডিও কনফারেন্সের মাধ্যমেই এই কর্মসূচিতে যোগ দেবেন প্রধানমন্ত্রী মোদী।

পিএমও-র পক্ষ থেকে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপের পর এবং ভূ-জলবায়ু পরিস্থিতির কথা মাথায় রেখে রাজ্যের ‘কাচ্চা ঘর’-র সজ্ঞায় অনেক পরিবর্তন করা হয়েছে। এর ফলে প্রচুর মানুষ তাঁদের বাড়ি পাকা করতে সক্ষম হবেন।

   

এদিনের এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘর তৈরির কিস্তির প্রথম টাকা ত্রিপুরার গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করবেন। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী নরেন্দ্র সিং তোমরও।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী আবাস যোজনা- গ্রামীণ যোজনার আয়ত্তায় সমতলে বসবাসকারী মানুষদের বাড়ি তৈরির জন্য ১ লক্ষ ২০ হাজার টাকার ১০০ শতাংশ অনুদান দেওয়া হয়। অন্যদিকে উত্তর-পূর্ব, জম্মু ও কাশ্মীর এবং লাদাখ পাহাড়ি এলাকায় ১ লক্ষ ৩০ হাজার টাকা দেওয়া হয়।

এই প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা পেতে হলে গ্রাহককে অনলাইনে আবেদন করতে হবে। PMAY ওয়েবসাইটে গিয়ে তারপর অপশন বুঝে এগিয়ে গিয়ে গোটা ফর্ম ফিলাপ করতে হবে। এইভাবে নিজের আবেদন জমা করলে, আপনিও পেয়ে যেতে পারেন PMAY প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর