বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির খেল! একটু পরেই ভাসবে দক্ষিণবঙ্গের এই দুই জেলা, IMD-র ভয়ঙ্কর রিপোর্ট

বাংলা হান্ট ডেস্ক : ভরা মাঘে উধাও শীত। লেপ কম্বলের নীচে আরাম করার সময়ে বাঙালি এখন ফ্যানের ব্লেড মুছতে ব্যস্ত। এসবের মধ্যেই মাঝে মাঝে ভ্রুকুটি করে যাচ্ছে বৃষ্টি। দিন দুয়েক বৃষ্টির পূর্বাভাস (Rain Alert) ছিল উত্তর ও দক্ষিণবঙ্গের (South Bengal) বেশ কিছু রাজ্যে। আজ বুধবারও বৃষ্টি হতে পারে বাংলার একাধিক জেলায়। তবে কি দূর্গাপুজার মত সরস্বতী পুজোও মাটি হতে চলেছে?

বুধবার কোথায় কোথায় বৃষ্টি?

   

এই মুহূর্তে বেশ ঘন ঘন মুড সুইং হচ্ছে আবহাওয়ার (Weather Update)। শীতের দাপট অনেকটাই কমেছে। এক ঝটকায় পারদ চড়েছে অনেকটাই। আর আবহাওয়ার এই মুড সুইং এর প্রভাব পড়েছে দক্ষিণবঙ্গের (South Bengal) একাধিক জেলায়। কোথাও বৃষ্টি তো কোথাও আবার রোদ ছাওয়া, ক্ষণে ক্ষণে বদলে যাচ্ছে আবহাওয়ার রঙ রূপ। এই যেমন, আজ দক্ষিণবঙ্গের দুটি জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

মৌসম ভবনের (India Meteorological Department) পূর্বাভাস, আজ বুধবার বীরভূম ও নদিয়ায় বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি সব জেলার আবহাওয়া শুষ্কই থাকবে। তবে সকালের দিকে কুয়াশাচ্ছন্ন থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলি। বেলা বাড়ার সাথে সাথে বাড়বে দৃশ্যমানতা। মোটের উপর বৃষ্টির সম্ভাবনা না থাকলেও মেঘলা আকাশ থাকবে দক্ষিণের পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান-সহ বেশ কিছু জেলায়।

আরও পড়ুন : প্রাথমিক মামলায় নয়া মোড়, অভিষেকের সংস্থার আরও সম্পত্তির হদিশ! হাইকোর্টে বোমা ফাটাল ED

উত্তরবঙ্গের আবহাওয়া (North Bengal Weather)

হাওয়া অফিসের খবর, আজ বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার আবহাওয়ায় কোনও নয়া বদল দেখা যাবেনা। সকাল থেকে ঘন কুয়াশার চাদর ঢেকে রাখবে উত্তরের জেলা গুলিকে‌। দৃশ্যমানতা ৫০০ এর নিচে নেমে যাওয়ায় সম্ভাবনা প্রকাশ করেছে হাওয়া অফিস। যে কারণে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। হালকা বৃষ্টির পূর্বাভাস কালিম্পং ও দার্জিলিঙে। হালকা তুষারপাতও হতে পারে।

আরও পড়ুন : দেরিতে প্যান-আধার লিঙ্ক, লেট ফি বাবদ আয় ৬০০ কোটি টাকা! বড় তথ্য দিল কেন্দ্র

in bengal rain 0

সরস্বতী পুজোতেও কি হবে বৃষ্টি?

এমন পরিস্থিতিতে বাঙালির সবচেয়ে বড় চিন্তা সরস্বতী পুজোর দিনটাও কি বৃষ্টির কারণে মাটি হবে? হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী ১১ তারিখ অবধি শুষ্কই থাকবে বাংলার আবহাওয়া। তবে সামান্য ঠাণ্ডা বাড়ার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টির কথা এখনও না জানা গেলেও সরস্বতী পুজোর আগে ফের একবার শীতের ঠান্ডা অনুভব করবে রাজ্যবাসী।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর