একুল, ওকুল সবই গেল! ভোটে হারার পর এবার মমতার ক্ষোভের মুখে দেবাংশু, বললেন…

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা নির্বাচনে (Loksabha Election) বঙ্গে সবুজ ঝড়। ৪২টি আসনের মধ্যে ২৯ খানা নিজেদের দখলে নিয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস। ওদিকে জোড়াফুলের সামনে কার্যত মুখ থুবড়ে পড়েছে পদ্ম। তবে বাংলায় বিজেপির ভরাডুবির মাঝেও তৃণমূলের ‘ছোকরা’ দেবাংশুকে (Debangshu Bhattacharya) হারিয়ে তমলুক লোকসভা কেন্দ্র থেকে ৭৭ হাজারেরও বেশি ভোটে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)।

প্রার্থী হিসেবে নাম ঘোষণা হওয়ার পর থেকেই বিরাট আত্মবিশ্বাসী ছিলেন তৃণমূলের দেবাংশু। তবে ফলাফল সামনে আসতেই বুমেরাং। প্রচুর ভোটে হারার পর দুদিন আগে দলের বিরুদ্ধেই ফোঁস করে ওঠেন দেবাংশু ভট্টাচার্য। বিস্ফোরক মন্তব্য করে রীতিমতো তোলপাড় ফেলে দেন তমলুকের তৃণমূল প্রার্থী।

   

দেবাংশু বলেছিলেন, “আমার অভিজ্ঞতা ভাল হয়েছে। অনেকে আশীর্বাদ করেছেন। কিন্তু আমি ভোটে লড়তে গিয়ে একটা জিনিস দেখলাম, ওই জেলায় আমার দলের অনেকেই দুই নৌকায় পা দিয়ে চলছেন। ভোটে প্রভাব তো পড়বেই। এটা তো নিশ্চিত ছিল। যারা দুই নৌকায় পা দিয়ে চলছে তাদের আমি চিহ্নিত করতে পেরেছি। ইতিমধ্যেই দলের শীর্ষ নেতৃত্বকে গোটা বিষয়টি জানিয়েছি।”

ক্ষুব্ধ দেবাংশু বলেন, “এভাবে চলতে পারে না। দুই নৌকায় পা দিয়ে চলব আবার দলের বিভিন্ন পদ সামলাব সেটা হয় না। ভোটে লড়তে গিয়ে আমাকে এরম বহু অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে।” এদিকে শনিবার কালীঘাটে দলের বৈঠকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের রোষের মুখে পড়লেন দেবাংশু ভট্টাচার্য। প্রচারের কাজে তমলুকের প্রার্থীর গা-ছাড়া মনোভাবকে যে মমতা ভালো চোখে নেননি সেই বিষয়ই যেন তাকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

debangshu tmc

আরও পড়ুন: মুখ পুড়ল রাজ্যের! ৬% সুদ সহ ফেরাতে হবে সমস্ত বকেয়া, বিরাট নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

দেবাংশুর প্রচারসূচি নিয়ে শনিবারের বৈঠকে ক্ষোভ উগরে দিয়ে মমতা বলেন, দেবাংশুর বয়সে তিনি সকাল ৭টা থেকে রাস্তায় থাকতেন। বেলা ১২টার সময় বাড়ি থেকে বেরোতেন না। জানা গিয়েছে দলের কাছে তমলুক থেকে অভিযোগ এসেছে যে, দেবাংশুকে কখনও সকালের দিকে প্রচারে পাওয়া যেত না। এই নিয়েই এদিন দেবাংশুকে ভর্ৎসনা করেন তৃণমূল নেত্রী।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর