বাড়ির কোন স্থানে ময়ূরের পালক রাখলে পাল্টে যায় ভাগ্য? না জেনে করবেন না ভুল !

Vastu Tips: অনেকের বাড়িতেই যত্ন করে দেওয়ালে ময়ূরের পালক থাকতে দেখা যায়। বিশেষ করে মেলা থেকেই অনেকে কিনে এনে বাড়িতে সাজিয়ে রাখেন। তবে জানেন কি এই ময়ূরের পালক আপনার বাড়িতে থাকলে, আপনার সংসারে আসবে শ্রীবৃদ্ধি! সংসারে থাকবে না কোন অশান্তি, সর্বদা সুখ সমৃদ্ধিতে থাকবে আপনার পরিবার।

অনেকেই মনে করেন বাড়িতে ময়ূরের পালক (Peacock feathers) রাখলে, বুঝি বাড়ি থেকে টিকটিকি দূর হয়। তবে বাড়িতে ময়ূরের পালক রাখলে, টিকিটিকি দূর হওয়ার বিষয়টা কতখানি সত্য, তা নিয়ে রয়েছে নানান মত পার্থক্য।

   

Peacock feathers on vastu tips Bengali

শাস্ত্র বলছে, বাড়িতে ময়ূরের পালক রাখা শুভ লক্ষণ। এতে করে বাড়ি থেকে নেগেটিভ এনার্জি দূর হয়ে যায়। আপনার কোন দিন ধন সম্পদের অভাব হবে না। সেইসঙ্গে আপনার জন্য খুলে যাবে উন্নতির দরজাও।

তবে এটা অনেকেই জানেন না যে ঘরের মধ্যে কোন কোণ করে ময়ূরের পালক রাখা উচিত। শাস্ত্র মতে, বাড়ির সবসময় পূর্ব দিকে ময়ূরের পালক রাখেবন, তাহলেই বাড়িতে পজেটিভ এনার্জির প্রবেশ হবে।

আপনি যদি আপনার বাড়ির বসার ঘরের পূর্ব দেওয়ালে ময়ূরের পালক রাখেন, তাহলে বাড়িতে কোনদিন ঝগড়া বিবাদ হবে না।

আবার আপনি যদি আপনার শোবার ঘরে এই ময়ূরের পালক রেখে দেন, তাহলে আপনার সাংসারিক জীবন ভরে উঠবে সুখ শান্তিতে। থাকবে না কোন সমস্যা।

আবার বাস্তুশাস্ত্র (Vastu Tips) বলছে, শিক্ষার ক্ষেত্রেও এই ময়ূরের পালকের অনেক গুরুত্ব রয়েছে। অনেক ছাত্রছাত্রীরা তাঁদের বইয়ের পাতার মধ্যে একটুকরো ময়ূরের পালক রেখে দেন। এতে করে তাঁদের পড়াশোনার প্রতি মনযোগ বাড়ে। অনেকে আবার পড়ার টেবিলেও এই ময়ূরের পালক রেখে থাকেন।

Subhajit
Subhajit

আমি শুভজিৎ মাজি, কালিপুর মহাবিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট। বিগত ৪ বছর ধরে ডিজিটাল সংবাদমাধ্যমে কর্মরত। মূলত রাজনীতি ও আন্তর্জাতিক খবর প্রকাশনার মাধ্যমে পবিত্র গণতান্ত্রিক অধিকার-সংরক্ষনের পবিত্র নৈতিক দায়িত্ব পালন করি।

সম্পর্কিত খবর