স্বস্তির খবর! শ্রাবণী মেলার ভিড় সামলাতে চলবে অতিরিক্ত ট্রেন, বিশেষ উদ্যোগ রেলের

বাংলাহান্ট ডেস্ক : শ্রাবণী মেলা উপলক্ষে তারকেশ্বরে গোটা শ্রাবণ মাস জুড়ে ভিড় করেন লক্ষ লক্ষ পুণ্যার্থী। মহাদেবের মাথায় জল ঢালতে রাজ্য তো বটেই, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন ভক্তরা। শ্রাবণী মেলা উপলক্ষে যে বিপুল মানুষের সমাগম হয় তা মোকাবিলা করতে পূর্ব রেলের (Eastern Railway) পক্ষ থেকে প্রতিবছর চালানো হয় অতিরিক্ত ট্রেন।

শ্রাবণী মেলা উপলক্ষে পূর্ব রেলের (Eastern Railway) বিশেষ উদ্যোগ

   

চলতি বছর পূর্ব রেলের (Eastern Railway) পক্ষ থেকে শ্রাবণী মেলা উপলক্ষে অতিরিক্ত ট্রেন চালানোর ঘোষণা করা হয় হাওড়া-তারকেশ্বর ও শেওড়াফুলি-তারকেশ্বর রুটে। তবে দেখা যাচ্ছে তাতেও কমছে না ভিড়। বিশেষ করে সোমবার অতিরিক্ত ট্রেন (Train) চালিয়েও সামাল দেওয়া যাচ্ছে না যাত্রীচাহিদা।

আরোও পড়ুন : হঠাৎ বন্ধ করা হল এই সুবিধা! পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের জন্য বড় খবর, জারি বিজ্ঞপ্তি

অতিরিক্ত ভিড়ের কারণে অনেকেই ট্রেনে উঠতে পারছেন না। এই অবস্থায় পূর্ব রেল সিদ্ধান্ত নিয়েছে পরের ৩টি সোমবার শেওড়াফুলি থেকে তারকেশ্বর পর্যন্ত অতিরিক্ত ট্রেন চালানোর। পূর্ব রেল শুক্রবার রাতে জানায়, শ্রাবণী মেলা উপলক্ষে পরপর তিনটি সোমবার অর্থাৎ ০৫.০৮.২০২৪, ১২.০৮.২০২৪ ও ১৯.০৮.২০২৪ তারিখে চালানো হবে আরও একটি ইএমইউ স্পেশাল ট্রেন।

আরোও পড়ুন : সৌরভ সাক্ষাতেই মিলল উপায়, মহমেডান স্পোর্টিং ক্লাবের পাশে দাঁড়াল শ্রাচী গ্রুপ

শেওড়াফুলি থেকে তারকেশ্বরের মধ্যে সমস্ত স্টেশনে স্টপেজ দেবে এই ট্রেন। রেল সূত্রে (Indian Railways) খবর, আগামী তিনটি সোমবার স্পেশাল এই ট্রেন তারকেশ্বর থেকে ছাড়বে সকাল ১০টা ৩ মিনিটে এবং ট্রেনটি শেওড়াফুলি পৌঁছাবে ১০টা ৫০ মিনিটে। তারপর এই স্পেশাল ট্রেন শেওড়াফুলি থেকে সকাল ১০টা ৫৮ মিনিটে  ছাড়বে এবং তারকেশ্বর পৌঁছাবে ১১টা ৪৮ মিনিটে।

1659456777 tarakeswarjpg

প্রসঙ্গত, পূর্ব রেলের (Eastern Railway) তরফ থেকে শ্রাবণী মেলা উপলক্ষে ১৭ই জুলাই থেকে হাওড়া-তারকেশ্বর ও শেওড়াফুলি-তারকেশ্বর রুটে চালানো হচ্ছে স্পেশাল ট্রেন। আগামী ১৯ আগস্ট পর্যন্ত এই স্পেশাল ট্রেন (Special Train) চলবে। কিন্তু তারপরেও পরিস্থিতির সামাল দিতে না পারায় আরো একটি অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর