খেলোয়ারের সাথে প্রেম থেকে বিচ্ছেদ! অসময়ে কোথায় হারিয়ে গেলেন কিং খানের এই নায়িকা?

বাংলা হান্ট ডেস্ক: বিনোদন জগতে বছর বছর অনেক অভিনেতা-অভিনেত্রী আসেন। কিন্তু বছরের পর বছর ধরে টিকে থাকতে পারেন খুব কম সংখ্যক তারকা। বি টাউনে এমন উদাহরণ রয়েছে ভুরি ভুরি। বলিউডে (Bollywood) এক সময় এমনই একজন অভিনেত্রী ছিলেন শাহরুখ খানের (Shahrukh Khan) নায়িকা। প্রথম সিনেমাতেই কিং খানের বিপরীতে অভিনয় করে দেশজোড়া খ্যাতি পেয়েছিলেন তিনি।

কোথায় হারিয়ে গেলেন মহিমা চৌধুরী (Mahima Chaudhury)?

আসলে এখানে কথা হচ্ছে ‘পারদেশ’ সিনেমা খ্যাত অভিনেত্রী মহিমা চৌধুরীর (Mahima Chaudhury)। এই সিনেমায় গঙ্গা চরিত্রে তাঁর অভিনয়, সারল্য হাসি, সবকিছুই আজও চোখে লেগে রয়েছে দর্শকদের। প্রথম সিনেমাতেই তাঁর অভিনয় এতটাই পরিণত ছিল যে কেউ বুঝতেই পারনি  এটাই তাঁর প্রথম সিনেমা। শাহরুখ খানের মতো একজন বড় মাপের তারকা অভিনেতার সাথে পাল্লা দিয়ে অভিনয় করেছিলেন গোটা সিনেমায়।

   

নিজের অভিনয় গুণেই সেই সময় নবাগতা নায়িকা হিসাবে পুরস্কার জিতে নিয়েছিলেন অভিনেত্রী। এরপর একে একে মহিমাকে (Mahima Chaudhury) দেখা গিয়েছে দাগ দ্য ফায়ার’, ‘প্যায়ার কোই খেল নেহি’, ‘দিল ক্যায়া করে’, ‘দিওয়ানে’, ‘কুরুক্ষেত্র’, ‘খিলাড়ি ৪২০’, ‘লজ্জা’, ‘ওম জয় জগদীশ’, ‘তেরে নাম’, ‘বাগবান’, ‘এলওসি কার্গিল’-এর মত একাধিক হিট সিনেমায়।

তবে একথাও সত্যি মহিমাকে (Mahima Chaudhury) পারদেশের মতো সাফল্য এনে দিতে পারিনি আর কোন সিনেমা।  ১৯৯৯-এর শেষের দিক সে সময় আচমকাই অভিনেত্রী সম্পর্কে জড়ান টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজের সাথে।সম্পর্কে আসার পরের বছর থেকেই মুম্বইয়ে একসাথে থাকাও শুরু করেন তাঁরা।এমনকি শোনা গিয়েছিল তাঁরা নাকি বিয়েও করছেন।

আরও পড়ুন: এই অজুহাতে মাধুরীকে বিয়ের প্রস্তাব ফিরিয়েছিলেন বলিউডের জনপ্রিয় গায়ক! তিনি কে জানেন?

তবে একথা তাঁরা দু’জনে স্বীকার না করলেও, অস্বীকারও করেননি। ২০০৩ সাল নাগাদ লিয়ান্ডার পেজ-এর ব্রেন টিউমার ধরা পড়ে। সেসময় লিয়েন্ডারকে সুস্থ করতে শ্যুটিং ফেলে আমেরিকার অরল্যান্ডো চলে গিয়েছিলেন মহিমা। কিন্তু এরপরেই আচমকা ছন্দপতন! ভেঙে যায় লিয়েন্ডার আর মহিমার চার বছরের সম্পর্ক। কারণ আচমকাই মহিমাকে ছেড়ে ২০০৪-এর শুরুতে সঞ্জয় দত্তের প্রাক্তন স্ত্রী রিহা পিল্লাইয়ের সঙ্গে সম্পর্কে জড়ান লিয়েন্ডার।

Pardesh

প্রাক্তন প্রেমিক প্রসঙ্গে সংবাদমাধ্যমে মহিমা বলেন, ‘যেদিন লিয়েন্ডারের সঙ্গে ব্রেক-আপ হল, সেদিন থেকেই ও আমার কাছে একটা ক্লোজড চ্যাপ্টার। যে গুরুত্ব দেয় না, তার জন্য কেনই বা চোখের জল ফেলব? আর, ব্রেক-আপের পর আমি কিন্তু নিজেকে সামলে নিয়েছি।’ যদিও মহিমার সঙ্গে সম্পর্কের কথা কোনওদিনই স্বীকারই করেননি লিয়েন্ডার।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর