সঞ্জয় একা নয়, সেই রাতে তার সঙ্গে ছিল এই ব্যক্তি, কে সে? আর জি কর কাণ্ডে বড় তথ্য ফাঁস করল CBI

আর জি কর (RG Kar) কাণ্ডে সামনে আসছে হাড়হিম করা সব তথ্য। গত শুক্রবার খাস কলকাতার এই হাসপাতালে কর্মরত তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় (Doctor Rape and Murder Case) উত্তাল গোটা দেশ। ইতিমধ্যেই সঞ্জয় নামের এক সিভিক ভলেন্টিয়ারকে গ্রেফতার করেছে পুলিশ। এতদিন কলকাতা হাইকোর্টের নির্দেশে ঘটনার তদন্তভার নিয়েছে সিবিআই। সেই মতোই চলছিল তদন্ত।

আর জি কর কাণ্ডে (RG Kar) আরেক সিভিকের নাম সামনে

এদিকে মঙ্গলবার হাইকোর্ট থেকে আর জি কর মামলা নিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। এবার কেন্দ্রীয় এজেন্সি এই মামলার স্টেটাস রিপোর্ট দেবে সুপ্রিম কোর্টকে। গতকালই সিবিআই সূত্রে জানা গিয়েছিল, কেবল সঞ্জয় নয়, ঘটনার সময় তার সঙ্গে ছিলেন সৌরভ নামে এক সিভিক ভলেন্টিয়ার। এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে।

   

কলকাতার আর জি কর হাসপাতালে ৩১ বছর বয়সি ডাক্তারি পড়ুয়ার মৃত্যু ঘিরে উত্তাল দেশ। গত ৮ আগস্ট, মারা যাওয়ার দিন নাইট শিফটে ছিলেন তরুণী চিকিৎসক। হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ যখন উদ্ধার করা হয়েছিল, তখন পরনের পোশাক অবিন্যস্ত অবস্থায় ছিল।

সিবিআই সূত্রে খবর, ৮ অগাস্ট রাত থেকে ৯ অগাস্ট ভোরের সময়ের মধ্যে মোট তিনবার আর জি কর হাসপাতালে এসেছিল ধৃত সঞ্জয় রায়। সিভিক সঞ্জয় প্রথম হাসপাতালে ঢুকেছিল সন্ধে ৬টায়। সেই সময় তার সঙ্গে ছিল সৌরভ নামে আরেক সিভিক ভলান্টিয়ার। এমনটাই জানা যাচ্ছে সিবিআই সূত্রে।

সেই সময় দুজনে মিলে জরুরি বিভাগ থেকে আনুমানিক ১০ মিটার দূরে সার্জিকাল ওয়ার্ডে। ধৃত সিভিকের দাবি, সার্জিকাল ওয়ার্ডে সৌরভের এক দাদা ভর্তি ছিল। তাকে দেখে দুজনের ১৫ মিনিট পর সেখানে থেকে বেরিয়ে যান।

এরপর দ্বিতীয়বার আর জি করে রাত ১১টায় ঢোকে সঞ্জয়। আর তৃতীয়বার চেস্ট মেডিসিন বিভাগে ঢোকে ভোর ৪টে ৩ মিনিটে। হাসপাতালের সিসিটিভি মারফত এই তথ্য উঠে এসেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আর জি কর আউটপোস্টে কর্মরত সিভিক ভলান্টিয়ারদের মধ্যে ধৃত সঞ্জয়ের নাম ছিল না। তবে হাসপাতালের নার্সিং স্টাফ, নিরাপত্তার দায়িত্বে থাকা বেশ কয়েকজনের সঙ্গে ভালো পরিচিতি থাকায় হাসপাতালের যে কোনও জায়গায় ছিল তার অবাধ বিচরণ।

rg kar

আরও পড়ুন: দিন দিন বাড়ছে দাম! এবার পেঁয়াজ নিয়ে বিরাট সিদ্ধান্ত নবান্নের, উপকার পাবে আম-জনতা

সিবিআই সূত্রে খবর, তদন্তে সহযোগিতা করছে না সঞ্জয়। অধিকাংশ প্রশ্নের উত্তরেই সে বলছে, জানি না। সেই কারণে চিকিৎসক হত্যাকাণ্ডে ধৃত সঞ্জয়ের পলিগ্রাফ টেস্ট করানোর কথা ভাবছে CBI। ইতিমধ্যেই এই বিষয়ে শিয়ালদা কোর্টে আবেদন জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর