‘এই সপ্তাহেই..,’ সন্দীপকে নিয়ে বড় সিদ্ধান্ত! আরজি কর মামলায় নয়া মোড় হাইকোর্টে!

বাংলা হান্ট ডেস্কঃ আর জি কর (R G Kar) কর্মরত তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার (Doctor Rape and Murder Case) সিবিআই এর স্ক্যানারে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ (Sandip Ghosh former principal of R G Kar)। ঘটনায় জড়িত থাকার অভিযোগে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাকে। এরই মাঝে এবার আরও বিপদ বাড়ল সন্দীপবাবুর।

সন্দীপের মামলায় কী জানাল হাইকোর্ট? (Calcutta High Court)

আরজি করে আর্থিক দুর্নীতির অভিযোগে সন্দীপ ঘোষের বিরুদ্ধে মামলা দায়েরের অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সম্প্রীতি আর জি করের প্রাক্তন অধ্যক্ষর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে সরকারি নিষ্ক্রিয়তা এবং ইডি তদন্তের দাবিতে হাসপাতালেরই এক প্রাক্তন পদাধিকারী হাইকোর্টে আবেদন করেছিলেন। হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত শুনানির আবেদন জানানো হয়েছিল। এদিন তাতে সায় দিয়েছেন প্রধান বিচারপতি।

   

উল্লেখ্য, আর জি কর হত্যাকাণ্ডের আবহেই হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছিলেন। এদিন মামলাকারীর আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি আদালতে বলেন, আরজি করের আর্থিক দুর্নীতির অভিযোগে ইডি তদন্ত করুক সেই আবেদন জানাচ্ছেন তারা।

বুধবার বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের এজলাসে মামলাকারী আখতার আলি সন্দীপ ঘোষের বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তের দাবির পাশাপাশি নিজের নিরাপত্তারও আবেদন জানান। মামলা দায়েরের অনুমতি দিয়েছেন জাস্টিস ভরদ্বাজ। এর পরেই হাসপাতালের আর্থিক দুর্নীতি নিয়ে দ্বিতীয় আবেদনটি হাইকোর্টের প্রধান বিচারপতির এজলাসে জমা পড়ে।

Calcutta High Court Sandip Ghosh seeks Police protection amid RG Kar protest

আরও পড়ুন: হুড়মুড়িয়ে বাড়ছে দাম! আলু নিয়ে এবার বড় সিদ্ধান্ত মমতার, রাজ্যবাসীর স্বার্থে বড় পদক্ষেপ

প্রসঙ্গত, আর জি করের আর্থিক দুর্নীতির তদন্ত করতে ইতিমধ্যেই সিট গঠন করেছে রাজ্য সরকার। এই বিষয়কে সামনে রেখে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী সুস্মিতা সাহা দত্ত। তিনি বলেন, সরকার তরফে যে সিট গঠন করা হয়েছে তা শুধুমাত্র আই ওয়াসের জন্য। আদতে ওই সিট কোনো তদন্তের কাজ করছে না। এই বিষয়ে পদক্ষেপ করে দ্রুত শুনানির আর্জি জানান আইনজীবী। মামলা দায়েরের অনুমতি দিয়েছে হাইকোর্টের (Calcutta High Court) প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। চলতি সপ্তাহেই এই শুনানির সম্ভাবনা রয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর