লক্ষ্য শুধুই সুবিচার! তিলোত্তমা খুনের প্রতিবাদে এবার পথে নামলেন ধান্যকুড়িয়াবাসী, হল ধিক্কার মিছিল

বাংলা হান্ট ডেস্ক: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের (RG Kar Hospital Case) তরুণী চিকিৎসক মৃত্যুর প্রতিবাদে বর্তমানে গর্জে উঠেছে সমগ্র রাজ্য তথা দেশ। শুধু তাই নয়, সুবিচারের দাবিতে প্রতিদিনই পথে নামছেন হাজার হাজার মানুষ। শহরের রাজপথ থেকে শুরু করে মফস্বল কিংবা গ্রাম সর্বত্রই বিচারের আশায় এবং দোষীদের শাস্তির দাবিতে প্রতিবাদ কর্মসূচি ও মিছিল চোখে পড়ছে।

তরুণী চিকিৎসক মৃত্যুর (RG Kar Hospital Case) প্রতিবাদে হল ধিক্কার মিছিল:

সেই রেশ বজায় রেখেই উত্তর ২৪ পরগনার বসিরহাট লোকসভা কেন্দ্রের ধান্যকুড়িয়া এলাকার বাসিন্দারা সামিল হলেন প্রতিবাদ মিছিলে। শনিবার সন্ধ্যায় বিপুলসংখ্যক মানুষ ওই মিছিলে অংশগ্রহণ করেন এবং তাঁরা সমবেত হন ধান্যকুড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে। যেখানে মোমবাতি হাতে নিয়ে শোক জ্ঞাপন করেন প্রত্যেকে।

   

Protest for RG Kar Hospital Case in North 24 Parganas.

এর পাশাপাশি নির্যাতিতা (RG Kar Hospital Case) যাতে সুবিচার পান সেই বিষয়টিও উপস্থাপিত করেন সকলে। এই ধিক্কার মিছিলে মহিলাদের পাশাপাশি অংশগ্রহণ করেন পুরুষেরাও। তিলোত্তমা খুনের প্রতিবাদে এবং এই হত্যাকাণ্ডের পেছনে যারা যুক্ত রয়েছে তাদের ফাঁসির দাবি জানিয়ে সমবেত হন তাঁরা।

আরও পড়ুন: মিস করবেন না সুযোগ! মনসুন অফারে গ্রাহকদের জন্য বিরাট পদক্ষেপ SBI-র, মিলছে এই দুর্দান্ত সুবিধা

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, গত ৮ অগাস্ট, নাইট শিফটে কর্মরত ছিলেন ওই তরুণী চিকিৎসক। গভীর রাতে তিনি হাসপাতালের (RG Kar Hospital Case) সেমিনার হলে বিশ্রাম নিতে গিয়েছিলেন। কিন্তু, পরের দিন সকালে ওই সেমিনার হল থেকেই তাঁর প্রায় বিবস্ত্র দেহ উদ্ধার হয়। এমতাবস্থায়, তাঁকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে দাবি উঠতে থাকে। যদিও, ওই ঘটনার পর তরুণী চিকিৎসকের পরিবারকে জানানো হয়, আত্মহত্যা করেছেন তিনি।

আরও পড়ুন: বিশ্বের শ্রেষ্ঠ ধনকুবেরদের তালিকায় পিছিয়ে গেলেন আম্বানি! হিন্ডেনবার্গের ধাক্কা খেয়ে কোথায় দাঁড়িয়ে আদানি?

এদিকে, এই পুরো ঘটনার প্রতিবাদে রীতিমতো গর্জে ওঠে রাজ্যবাসী। সমাজের সর্বস্তরের মানুষেরাই জানিয়েছেন তীব্র প্রতিবাদ। এখনও পর্যন্ত এই ঘটনায় (RG Kar Hospital Case) গ্রেফতার করা হয়েছে ১ জনকে। পাশাপাশি, এই হত্যাকাণ্ডের তদন্তের ভার গিয়েছে CBI-এর হাতে। এমন পরিস্থিতিতে, তিলোত্তমার সঠিক সুবিচার যাতে দ্রুত হয় সেই দাবিই জানাচ্ছেন সকলে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর