বেলা গড়াতেই শুরু হবে বর্ষণ! আজ দক্ষিণবঙ্গের ৭ জেলায় জারি সতর্কতাঃ আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্কঃ বৃহস্পতিবার সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ। তবে বেলা গড়াতেই সেখানে হতে পারে মেঘের আনাগোনা। রাজ্যের জেলাগুলিতে আবারও বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। আজ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) ৭টি জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা। ওই ৭ জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে (Weather Update)।

  • আজ কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া (South Bengal Weather)?

গত কয়েকদিন বর্ষার ঝোড়ো ব্যাটিংয়ের সাক্ষী থেকেছে বাংলা। শরতের নীল আকাশে মেঘের আনাগোনা, দিনভর টুপটাপ বৃষ্টি। তবে সম্প্রতি সেই বর্ষণ খানিকটা কমেছে। আজও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা (Rainfall Alert) নেই বলেই জানা যাচ্ছে। বৃহস্পতিবার কলকাতা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, নদিয়া এবং মুর্শিদাবাদে হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

   

উক্ত ৭ জেলায় আজ বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে হালকা থেকে বৃষ্টিপাত হলেও কোনও সতর্কতা জারি করা হয়নি। দক্ষিণের (South Bengal Weather) মতো আজ উত্তরের চারটি জেলাতেও হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

  • উত্তরবঙ্গের কোন কোন জেলায় জারি সতর্কতা?

আজ জলপাইগুড়ি, দার্জিলিং, উত্তর দিনাজপুর এবং কোচবিহারে হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। ওই চার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা (North Bengal Weather) রয়েছে। এছাড়া কালিম্পং, আলিপুরদুয়ার, মালদা এবং দক্ষিণ দিনাজপুরে কিছু কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানানো হয়েছে।

আরও পড়ুনঃ বদলে গেল নিয়ম! দুর্গাপুজো নিয়ে বিরাট সিদ্ধান্ত রাজ্যের, এক ঘোষণায় তোলপাড়

বৃহস্পতিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal) ৭টি জেলায় হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। আজ সকাল থেকেই তিলোত্তমার আকাশ আংশিক মেঘলা থাকবে। হাওয়া অফিসের পূর্বাভাস মতো, কিছু কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে।

South Bengal weather rainfall alert Kolkata North Bengal West Bengal weather update 23rd August

আগামীকাল থেকে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) কোনও জেলায় সতর্কতা জারি করা হয়নি। শুক্রবার থেকে মঙ্গলবার অবধি দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কোথাও তেমন ভারী বৃষ্টি হবে না। অন্যদিকে উত্তরবঙ্গের প্রত্যেকটি জেলার কিছু অংশ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। শনিবার থেকে মঙ্গলবার অবধি উত্তরের প্রত্যেক জেলার বেশির ভাগ অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে কোথাও তুমুল বর্ষণের সম্ভাবনা আপাতত নেই।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর