Dharmendra-Hema: প্রথম স্ত্রীকে ডিভোর্স না দিয়েই দ্বিতীয় বিয়ে, এখন আর একসঙ্গে থাকেন না ধর্মেন্দ্র-হেমা

বাংলাহান্ট ডেস্ক : হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির আইকনিক জুটি ধর্মেন্দ্র (Dharmendra-Hema) এবং হেমা মালিনী (Hema Malini)। অনস্ক্রিন থেকে বাস্তবে পরিণতি পেয়েছিল তাঁদের সম্পর্ক। হেমার প্রেমে এতটাই মজেছিলেন ধর্মেন্দ্র (Dharmendra-Hema) যে এক স্ত্রী, চার সন্তানের ভরা সংসার থাকা সত্ত্বেও বিয়ে করেছিলেন তাঁকে, তাও আবার প্রথম স্ত্রী প্রকাশ কউরকে ডিভোর্স না দিয়েই। তাঁদের প্রেম কাহিনি, ব্যক্তিগত জীবন নিয়ে চর্চা অব্যাহত রয়েছে আজো। কিন্তু এখন আর একসঙ্গে থাকেন না ধর্মেন্দ্র হেমা।

হেমার অন্যত্র বিয়ে আটকে দিয়েছিলেন ধর্মেন্দ্র (Dharmendra-Hema)

বলিউডে পরকীয়ার গল্প বড় কম নেই। কিন্তু ধর্মেন্দ্রর মতো এক স্ত্রীকে ডিভোর্স না দিয়েই আরেকটি বিয়ে করার ঘটনা সে সময়ে নতুনই ছিল। প্রকাশ কউরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ ছিলেন ধর্মেন্দ্র (Dharmendra-Hema)। চার সন্তানও হয় তাঁদের। কিন্তু সেই সুখের সংসারে আচমকাই বজ্রপাত হয় হেমার আগমনে। বলিউডে ‘ড্রিম গার্ল’কে দেখে প্রেমে পড়েন অভিনেতা। আর এমন ভাবেই পড়েন যে হেমাকে অন্য কারোর হতে দেখার কথা কখনো ভাবতেও পারেননি তিনি। এর জন্য নাকি জিতেন্দ্রর সঙ্গে অভিনেত্রীর বিয়েও আটকে দিয়েছিলেন তিনি।

   

আরো পড়ুন : Prity Biswas: ‘এই জঘন্য দুনিয়ায় আতঙ্কে রয়েছি’, ১৮ দিনের মেয়েকে নিয়ে দুশ্চিন্তায় ভুগছেন প্রীতি

হেমার পরিবার ছিল বিয়ের বিরুদ্ধে

শোনা যায়, হেমার পরিবার বিবাহিত, চার সন্তানের বাবা ধর্মেন্দ্রর (Dharmendra-Hema) সঙ্গে মেয়ের বিয়ে দেওয়ার পক্ষপাতী ছিল না। তাই তাঁরা গোপনে জিতেন্দ্রর সঙ্গে হেমার বিয়ে ঠিক করেন। যে বিয়ের খবর সংবাদ মাধ্যমের কাছেও পৌঁছায়নি, সেই বিয়ের ব্যাপারে কোনো ভাবে জানতে পেরে যান ধর্মেন্দ্র। শোনা যায়, বিয়ের জায়গায় উপস্থিত হয়ে হেমাকে বিয়েটা না করার জন্য অনুরোধ জানান তিনি। ধর্মেন্দ্রর প্রতি দুর্বল ছিলেন অভিনেত্রীও। ভেঙে যায় সেই বিয়ে। তারপরেই হেমাকে নিজের সহধর্মিনী বানান ধর্মেন্দ্র (Dharmendra-Hema)।

আরো পড়ুন : Bollywood: ছিল হিরো হওয়ার স্বপ্ন, হয়ে যান ভিলেন, বলিউডের এই অভিনেতা আসলে জ্যোতি বসুর নাতজামাই

প্রথম স্ত্রীকে ডিভোর্স না দিয়েই দ্বিতীয় বিয়ে

ইসলাম মতে বিয়ে হয়েছিল তাঁদের। কারণ ধর্মেন্দ্র (Dharmendra-Hema) তখনো প্রথম স্ত্রী প্রকাশ কউরের সঙ্গে বিবাহিত। নিজের চার সন্তানের জন্মদাত্রীকে ডিভোর্স দিতে পারেননি তিনি। এদিকে হিন্দু মতে এক স্ত্রীর সঙ্গে বিবাহিত অবস্থায় থাকাকালীন দ্বিতীয় বিয়ে করা যায় না। তাই ইসলাম মতেই হেমাকে বিয়ে করেন ধর্মেন্দ্র। দ্বিতীয় বিয়ের কথা কখনোই লোকাননি তিনি। সংসার করেছেন দুই স্ত্রীর সঙ্গেই। হেমার সঙ্গে বিয়ের পরেও প্রথম স্ত্রী এবং সন্তানদের প্রতি সমস্ত দায়িত্ব কর্তব্য পালন করেছেন তিনি। এদিকে হেমাও জন্ম দেন দুই সন্তান এষা এবং অহনার। কিন্তু শোনা যায়, যে হেমার জন্য একসময় সমস্ত বাধা অতিক্রম করতে রাজি ছিলেন ধর্মেন্দ্র, এখন তাঁর সঙ্গেই আর থাকেন না তিনি। ফিরে গিয়েছেন প্রথম স্ত্রীর কাছে।

Dharmendra-Hema

কেন আলাদা থাকেন ধর্মেন্দ্র হেমা

এক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে হেমা বলেছিলেন, কোনো মেয়েই চায় না তার সঙ্গে এমনটা ঘটুক। তবে এটা ঘটেছে এবং এটা মেনে নিয়েই এগিয়ে যেতে হবে। প্রত্যেক মেয়েরই কামনা থাকে সাধারণ স্বামী, সন্তান নিয়ে পরিবার। কিন্তু সবসময় সব ইচ্ছা পূরণ হয় না। সরাসরি না বললেও তাঁর কথায় প্রকাশ পেয়েছে দাম্পত্য জীবনের জটিলতার আভাস। তবে হেমা বলেছিলেন, তাঁর এ নিয়ে আর খুব একটা খারাপ লাগে না। দুই সন্তানকে খুব ভালো ভাবে মানুষ করেছেন তিনি। ধর্মেন্দ্র সবসময়ই উপস্থিত ছিলেন।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর