আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন মনোজ মিত্র! কি হয়েছে বর্ষীয়ান অভিনেতার?

বাংলা হান্ট ডেস্ক : গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন বাংলার কিংবদন্তি অভিনেতা মনোজ মিত্র (Manoj Mitra)। সিনেমার পাশাপাশি থিয়েটার এবং বাংলা সিরিয়ালের জগতেও সমান অভিনয়ের দক্ষতার ছাপ রেখেছেন তিনি (Manoj Mitra)। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন এই  বর্ষীয়ান  অভিনেতা।

হাসপাতালে চিকিৎসাধীন মনোজ মিত্র (Manoj Mitra)

বর্তমানে তাঁর বয়স ৮৫ বছর। গতকাল অর্থাৎ রবিবার বিকেলে অচৈতন্য অবস্থায় সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে এই অভিনেতাকে। হাসপাতাল সূত্রে খবর এই বর্ষীয়ান  অভিনেতার অবস্থা খুবই সংকটজনক। তাঁর হার্টে পাম্পের সমস্যা তৈরি হওয়ায় হৃদযন্ত্র কাজ করছে না। এছাড়াও রয়েছে একাধিক সমস্যা। জানা যাচ্ছে এই মুহূর্তে প্রবীণ এই অভিনেতার রক্তচাপ নিয়ন্ত্রণে নেই। বিপজ্জনক মাত্রায় বেড়ে গিয়েছে ক্রিয়েটিনিন। এছাড়াও সমস্যা রয়েছে সোডিয়াম-পটাশিয়ামের।

   

তবে অভিনেতাকে ভেন্টিলেশনে রাখা হয়নি।  কারণ চিকিৎসাকরা জানিয়েছেন তাঁর অবস্থা এতটাই সঙ্কটজনক যে ভেন্টিলেশনে রাখলেও কাজ দেবে না। বর্ষীয়ান এই অভিনেতার জন্য ইতিমধ্যেই গঠিত মেডিক্যাল বোর্ড। তবে চিকিৎসকরা যথাসাধ্য চেষ্টা চালানোর পাশাপাশি  অভিনেতার পরিবারের সদস্যদের মানসিকভাবে প্রস্তুত থাকতে বলে দিয়েছেন।

আরও পড়ুন : হাতেগোনা কয়েক জনের নাম মিটু-তে আসবে না! আবিরকে ক্লিনচিট দিলেন ঋতাভরী

অভিনেতার অসুস্থতা সম্পর্কে খবর নিতে টিভি নাইন বাংলার তরফে তাঁর মেয়ে ময়ূরী মিত্রের সাথে যোগাযোগ করা হলে বাবার অসুস্থতার কথা স্বীকার করে নিয়ে তিনি জানিয়েছেন, ‘হ্যাঁ, বাবার খুবই শরীর খারাপ। আশঙ্কাজনক অবস্থা। ভর্তি করানো হয়েছে হাসপাতালে। আমরা এখনই হাসপাতাল থেকে ফিরলাম।’

Manoj Mitra

শুধু তাই নয় তাঁদের পরিবার এই মুহূর্তে একের পর এক নিদারুন সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন অভিনেতার মেয়ে। তাঁর কথায়, ‘আমার মা-ও অসুস্থ। উনি কথা বলতে পারেন না। মা ডিমেনশিয়ার রোগী। আমার কাকা ২০ দিন আগে গত হয়েছেন। সুতরাং খুবই খারাপ পরিস্থিতির মধ্য়ে দিয়ে যাচ্ছি। চিকিত্‍সকরা জানিয়েছেন বাবার হার্ট একদমই কাজ করছে না। ওষুধ দিয়েছে সাপোর্টে আছে।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর