মহালয়ার আগেই সবার বাড়ি বাড়ি পৌঁছে যাবে পুজোর উপহার! দুর্দান্ত কর্মসূচি অভিষেকের

বাংলা হান্ট ডেস্কঃ হাতে মাত্র গোনা কয়েকটা দিন। বাংলার দুয়ারে কড়া নাড়ছে পুজো আর এরই মাঝে এ বার দুয়ারে উপহার কর্মসূচি নিয়ে হাজির তৃণমূল সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শীত-গ্রীষ্ম-বর্ষা গোটা বছরই নিজের এলাকার মানুষের জন্য হাজির থাকেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক। পুজোর সময়ও তার ব্যতিক্রম নয়। গতবারও ‘অভিষেকের উপহার’ (Durga Puja gift) কর্মসূচির মাধ্যমে সাংসদ নিজে উপহার তুলে দিতেন আমজনতার হাতে। এবারে সেই পক্রিয়ায় সামান্য বদল আনা হয়েছে।

প্রতিবারের মতো এবারেও পুজোর আগেই এলাকাবাসীর কাছে উপহার স্বরূপ নতুন বস্ত্র পৌঁছে দিতে উদ্যোগী অভিষেক। তবে এবার দলের স্থানীয় নেতাদের মারফত ডায়মন্ডহারবার এলাকার সাধারণ মানুষের বাড়িতে বাড়িতে উপহার পৌঁছে দিয়ে আসা হয়। নেতা নির্দেশ দিতে ইতিমধ্যেই সেই প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, রবিবার থেকে পোশাক বিতরণের কাজ শুরু করে দিয়েছেন অভিষেকের লোকসভা এলাকার অধীন তৃণমূল নেতারা।

   

আগামী ২অক্টোবর মহালয়ার আগেই অভিষেকের উপহার আমজনতার কাছে যাতে পৌঁছে যায় সেই ব্যবস্থা করা হচ্ছে। গোটা এই প্রক্রিয়ার দায়িত্ব বর্তেছে ডায়মন্ডহারবার লোকসভা এলাকার বুথের দায়িত্বে থাকা নেতাদের উপর। প্রথমে অভিষেকের দফতর থেকে বিধানসভাভিত্তিক উপহার পৌঁছে যাবে প্রত্যেক বুথে বুথে। তারপর তার পর বুথের দায়িত্বে থাকা নেতারা সেই উপহার পৌঁছে দেবেন সাধারণ মানুষের কাছে।

গতবার অভিষেক নিজে দাঁড়িয়ে থেকে সকলের হাতে উপহার তুলে দিয়েছিলেন। তাহলে এবার পদ্ধতিতে বদল কেন? এই বিষয়ে স্থানীয় এক তৃণমূল নেতা বলেন, এবারে সাংসদ হওয়ার পর আমতলার দলীয় কার্যালয়ে ভোটারদের ধন্যবাদ জানাতে বৈঠক করেছিলেন অভিষেক। সেই বৈঠকেই সাধারণ মানুষ কেন মঞ্চে দাঁড়িয়ে নেতাদের হাত থেকে উপহার নেবেন সেই প্রশ্ন তোলেন।

abhishek banerjee

আরও পড়ুন: পুজোর আগেই হাইকোর্টের প্রধান বিচারপতিকে ‘বিশেষ’ অনুরোধ কুণালের, রাখবেন চিফ জাস্টিস?

এক্ষেত্রে অনেকেই মঞ্চে উঠে উপহার নেওয়াতে স্বচ্ছন্দ বোধ করেন না। আবার অনেক সময় নেতারা উপহার দেওয়ার মুহূর্তের ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় দিয়ে দেন। যা সাধারণ মানুষের ভালো নাও লাগতে পারে। তাই সমস্ত দিক বিবেচনা করে এবারে বাড়ি বাড়ি গিয়ে উপহার পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত অভিষেকর। প্রসঙ্গত, ২০২৪ লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবার ৭ লক্ষেরও বেশি জয়লাভ করে রেকর্ড গড়েছেন তৃণমূল সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর