অভিষেকের মেয়ের উদ্দেশে কুমন্তব্য করে গ্রেফতার! এবার ‘বিরাট পদক্ষেপ’ অভিযুক্ত দুই মহিলার

বাংলা হান্ট ডেস্কঃ তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মেয়ের সম্বন্ধে কুমন্তব্য করার অভিযোগে গ্রেফতার হয়েছেন দু’জন মহিলা। বিজেপির মিছিল থেকে অভিষেক-কন্যার উদ্দেশে কুরুচিকর মন্তব্য করার অভিযোগ উঠেছে। এবার অভিযুক্ত দুই মহিলা সোজা কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হলেন।

  • বিরাট অভিযোগ অভিযুক্তদের (Calcutta High Court)!

জানা যাচ্ছে, মহিলা পুলিশের বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগ এনেছেন অভিযুক্ত ওই দুই মহিলা। সেই প্রেক্ষিতে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন তাঁরা। শুক্রবার তথা আগামীকাল বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে এই মামলার শুনানি হতে পারে বলে খবর। ইতিমধ্যেই এই নিয়ে শুরু হয়েছে জোর চর্চা।

   

এদিকে ওই দুই মহিলাকে গ্রেফতার করা প্রসঙ্গে পুলিশের দাবি, আরজি কর কাণ্ডের প্রেক্ষিতে একটি প্রতিবাদ মিছিল হচ্ছিল। সেখান থেকেই সংবাদমাধ্যমের সামনে তৃণমূল নেতা তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) কন্যার নামে কিছু কুরুচিকর মন্তব্য করা হয়। সেই ভিডিও সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে বলে খবর। তার প্রেক্ষিতেই গ্রেফতার করা হয় ওই দু’জনকে।

আরও পড়ুনঃ ‘ক্ষমার প্রশ্নই ওঠে না’! মিথ্যে অভিযোগে মামলা হতেই ফুঁসে উঠল হাইকোর্ট, বিরাট মন্তব্য আদালতের

অভিষেক-কন্যা সম্বন্ধে এই কুরুচিকর মন্তব্য করা নিয়ে ফলতা থানায় এক মহিলা ওই দুই মহিলার বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই মামলার ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। এরপর সেই সূত্রেই নিমতা অঞ্চল থেকে অভিযুক্ত দু’জনকে গ্রেফতার করা হয়। জানা যাচ্ছে, ওই দুই মহিলার নাম রুমা দাস এবং রেবেকা মোল্লা। এবার তাঁরাই হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হলেন।

Calcutta High Court

গত ৭ সেপ্টেম্বর ওই দুই অভিযুক্ত মহিলাকে গ্রেফতার করে নিমতা থানার পুলিশ। পকসো (POCSO) মামলায় তাঁদের গ্রেফতার করা হয়। ধৃত দুই মহিলার রাজনৈতিক পরিচয় এখনও জানা যায়নি। তবে এই অভিযোগ আসতেই সমাজমাধ্যমে বেশ কয়েকজনকে পুলিশ নোটিশ দেয় বলে খবর।

এদিকে অভিষেক-কন্যার বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে গ্রেফতার দুই মহিলা পাল্টা পুলিশের বিরুদ্ধে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছেন। তাঁদের দাবি, রাজনৈতিক প্রতিহিংসাবশত তাঁদের গ্রেফতার করা হয়েছে। এবার এই জল কোনদিকে গড়ায় সেটাই দেখার।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর