Optical Illusion : সময় মাত্র ৫ সেকেন্ড! এরমধ্যেই আপনাকে খুঁজে বার করতে হবে অন্যরকম গাড়িটিকে

বাংলাহান্ট ডেস্ক : বিশেষজ্ঞরা বলে থাকেন অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) মস্তিষ্কের ফিটনেস বজায় রাখতে বিশেষভাবে সাহায্য করে। মানসিক স্বাস্থ্য উন্নতিতে অত্যন্ত সহায়ক অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)। সোশ্যাল মিডিয়ার যুগে ফের একবার ফিরে এসেছে এই ধরনের অপটিক্যাল ইলিউশনের খেলা।

অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলা

শারীরিক ও মানসিক স্বাস্থ্য ভালো রাখতে সাইকেল চালানো, সাঁতার কাটার মতো একাধিক অ্যাকটিভিটির উপদেশ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। তবে মনোরোগ বিশেষজ্ঞরা বলে থাকেন, অপটিক্যাল ইলিউশনও (Optical Illusion) অত্যন্ত সহায়ক ইন্দ্রিয় শক্তি জাগ্রত করতে। আজকের প্রতিবেদনে আমরা মজার একটি অপটিক্যাল ইলিউশনের ধাঁধা নিয়ে এসেছি আপনাদের জন্য।

   

আরোও পড়ুন : কল্পতরু কেন্দ্রীয় সরকার! মাস গেলে ৫০০০ টাকা স্টাইপেন্ড, সঙ্গে মিলবে দুর্দান্ত Internship’র সুযোগ

আপনারা মাত্র পাঁচ সেকেন্ড সময় পাবেন এই ধাঁধা সমাধানের জন্য। পাঁচ সেকেন্ড সময়ের মধ্যে আপনাদের সমাধান করে ফেলতে হবে ধাঁধাটির। আজকের প্রতিবেদনে যে ছবিটি দেখতে পাচ্ছেন তাতে রয়েছে অসংখ্য লাল রঙের চারচাকা গাড়ি। তবে মজার ব্যাপার হল এই অসংখ্য চারচাকা গাড়িগুলি একই রকম দেখতে।

আরোও পড়ুন : ফের হবে চার-ছয়ের বন্যা! এবার এই লিগে খেলতে নামবেন সচিন, সামনে এল বড় আপডেট

কিন্তু এই অসংখ্য এক দেখতে গাড়ির মধ্যে লুকিয়ে রয়েছে একটি ভিন্ন ধরনের গাড়ি। অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) এই মজার খেলায় আপনাদের কাজ হবে পাঁচ সেকেন্ড সময়ের মধ্যে সেই ভিন্নধর্মী গাড়িটিকে শনাক্ত করা। এই ধরনের ধাঁধার সমাধানের জন্য প্রয়োজন হয় মানসিক স্থিরতার।

নিজের মনকে শান্ত করে ইন্দ্রিয় শক্তিকে কাজে লাগান। তারপর ধীরে ধীরে আপনারা মনোনিবেশ করুন ছবির মধ্যে। এই ধরনের ধাঁধা সমাধান করতে পারলে আপনার স্নায়ুর কার্যকলাপ উন্নত হতে পারে। যদি পাঁচ সেকেন্ড সময়ের মধ্যে আপনি এই অসংখ্য এক দর্শন গাড়ির মধ্যে থেকে ভিন্ন দর্শনের গাড়িটিকে খুঁজে বার করতে পারেন তাহলে অভিনন্দন।

Optical Illusion

এই খেলায় আপনি আপনার ইন্দ্রিয় শক্তির শ্রেষ্ঠ পরিচয় দিয়েছেন। তবে যদি আপনারা নির্দিষ্ট সময়ের মধ্যে ধাঁধার উত্তর সমাধান করতে ব্যর্থ হন, তাহলে হতাশ হবেন না। অন্য আরেকটি ছবিতে আমরা ভিন্ন দেখতে গাড়িটিকে মার্ক করে দেখিয়েছি। এবার আপনাদের উত্তরের সাথে মিলিয়ে নিন ছবির উত্তর।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর