পুজোয় পাহাড়ের দিকে ছুটবে বাস! পরিষেবা শুরু ‘এই’ রুটে, থাকছে প্যান্ডেল হপিংয়ের সুযোগও

বাংলাহান্ট ডেস্ক : পুজোর আগে উত্তরবঙ্গের যাত্রীদের জন্য মন ভালো করে দেওয়া খবর। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম নতুন বাস পরিষেবা (Bus Service) শুরু করল কলকাতা-শিলিগুড়ি রুটে। কলকাতা (Kolkata) ও শিলিগুড়ির (Siliguri) মধ্যে আপাতত দুটি এসি রকেট বাস পরিষেবা (Bus Service) শুরু করা হয়েছে।

চালু হচ্ছে নতুন বাস পরিষেবা (Bus Service)

পাশাপাশি কোচবিহার ফালাকাটা এবং শিলিগুড়ি রুটে চালানো হবে সিএনজি বাস। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার (North Bengal State Transport Corporation) চেয়ারম্যান পার্থপ্রতিম রায় উদ্বোধন করেছেন এই বাসগুলির। শিলিগুড়ির মেয়র গৌতম দেব-সহ ডেপুটি মেয়ররঞ্জন সরকার উপস্থিত ছিলেন উদ্বোধনের সময়।

Bus Service

এছাড়াও পুজোয় নিগমের তরফে নেওয়া হয়েছে একাধিক উদ্যোগ। শিলিগুড়ি-কলকাতা রুটে পুজোর সময় বৃদ্ধি করা হয়েছে এসি ও নন এসি বাসের সংখ্যা। এছাড়াও প্রশাসনের তরফে ছোট বাস চালানো হবে পাহাড়েও। বিশেষ সরকারি বাস পুজো পরিক্রমা (Puja Parikrama) করবে চতুর্থী ও পঞ্চমীর দিন। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় বিস্তারিত জানিয়েছেন।

আরোও পড়ুন : ‘মহালয়া নাকি বরযাত্রী ব্যান্ড নাচ’! জি বাংলায় অসুর বাহিনীর তান্ডব দেখে চরম খিল্লি

এদিন তিনি জানান, ‘এসি রকেট পাঁচটি ও নন এসি আটটি বাস পরিষেবা চালু করা হবে। যার আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন হল আজ। কোচবিহার ও শিলিগুড়ির মধ্যে সিএনজি বাস পরিষেবা পরীক্ষামূলকভাবে চালানো হবে। অন্যদিকে চতুর্থী ও পঞ্চমীর দিন পুজো পরিক্রমার জন্য বাস সার্ভিস চলবে৷ পুজোর সময় যেভাবে ভাড়া বৃদ্ধি হয় বিমান ও রেলের সেই অসুবিধের কথা মাথায় রেখেই আমাদের এই সিদ্ধান্ত। পর্যটকদের যাতে কোন অসুবিধে না হয় তার জন্য ছোট গাড়ি ছুটবে পাহাড়ের উদ্দেশ্যে।’

North Bengal State Transport Corporation

এমনকি পরিবহণ কর্মীদের উৎসাহ দিতে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম ব্যবস্থা করেছে বিশেষ সম্মানের। দপ্তরের কর্মীদের কর্মদক্ষতার উপর পুরস্কারের পাশাপাশি দেওয়া হবে শংসাপত্র। পার্থপ্রতিম রায়ের কথায়, ‘ওঁরাই আমাদের সব। ওঁদের উপর নির্ভর করেই এই পরিষেবা চলবে। কাজেই ওঁদের একটু উৎসাহিত করা, যাতে কাজের গতি আরও বৃদ্ধি পায়।’

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর