ফরেন্সিক পরীক্ষায় মিলে গেল ‘সব’? চার্জশিটে বিস্ফোরক CBI, কেন্দ্রীয় এজেন্সি কী জানাল?

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের মাস দুয়েকের মাথায় সোমবার প্রথম চার্জশিট দিয়েছে সিবিআই। সেখানে সঞ্জয় রায়কেই ধর্ষক, খুনি বলে দাবি করা হয়েছে। শুধু তাই নয়, একইসঙ্গে জানানো হয়েছে, নির্যাতিতার শরীর থেকে যে নমুনা সংগ্রহ করা হয়েছিল, তার সঙ্গে ধৃত সিভিক ভলেন্টিয়ার সঞ্জয়ের লালারস এবং দেহরস মিলে গিয়েছে (RG Kar Case)। সূত্র মারফৎ এমনটাই জানা যাচ্ছে।

  • আরজি কর কাণ্ডে (RG Kar Case) বিরাট মোড়!

গতকাল শিয়ালদহ আদালতে আরজি কর কাণ্ডের প্রথম চার্জশিট পেশ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখানে ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট তুলে ধরা হয়েছে বলে জানা যাচ্ছে। সেখানেই দাবি করা হয়েছে, আরজি করের ঘটনাস্থল থেকে যে সকল নমুনা সংগ্রহ করা হয়েছিল তার সঙ্গে সঞ্জয়ের (Sanjay Roy( নমুনা মিলে গিয়েছে।

আগেই জানা গিয়েছিল, সিসিটিভি ফুটেজে সঞ্জয়কে দেখা গিয়েছে। তাঁকে সেমিনার রুমের দিকে যেতে দেখা গিয়েছিল। তবে বেরনোর সময় তাঁর গলায় ব্লুটুথ হেডফোন দেখা যায়নি। পরবর্তীতে এই হেডফোনের সূত্র ধরেই সঞ্জয়ের খোঁজ পাওয়া যায় বলে জানা গিয়েছিল। পিজিটি ছাত্রীর দেহ উদ্ধারের ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ।

আরও পড়ুনঃ ‘আমার কিছু বলার আছে’! অবশেষে মুখ খুলল সঞ্জয়, তারপর? তোলপাড় আদালত

আদালতে তদন্তকারী সংস্থা সিবিআই জানিয়েছে, এই ঘটনার তদন্ত এখনও চলছে। জানা যাচ্ছে, কেন্দ্রীয় এজেন্সির দেওয়া চার্জশিটে ১২৮ জন সাক্ষীর বয়ান আছে। সেখানে পুলিশ থেকে শুরু করে ফরেন্সিক বিশেষজ্ঞ, প্রত্যেকের বয়ান রয়েছে বলে খবর। একইসঙ্গে সঞ্জয়ের কল রেকর্ডস সম্বন্ধিত তথ্য, আরজি করের (RG Kar Case) সেমিনার রুমের ফ্লোর প্ল্যান এবং স্কেচও তুলে ধরা হয়েছে বলে জানা যাচ্ছে।

RG Kar case Sanjay Roy at Sealdah Court said this in front of the Judge

এদিকে আদালতে আবার সঞ্জয় দাবি করেছে, এই ঘটনা সম্পর্কে সে কিছু জানে না। বিচারক অবশ্য জানান, সপ্তাহে ৪-৫ দিনে এই বিষয়ে ইন ক্যামেরা শুনানি হবে (RG Kar Case)। এদিকে ইতিমধ্যেই সিবিআইয়ের চার্জশিট নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম।

ফিরহাদ বলেন, ‘আমরা সবাই তো প্রতিবাদ করেছি। প্রত্যেকে চাইছি ফাঁসি হোক। কাল চার্জশিট দেওয়া হয়েছে… সুরক্ষার বিষয়ে সরকারের তরফে প্রচুর বৈঠক হয়েছে। একদিনে তো জাদু হয় না। একদিনে সব কাজ হয় না। সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে চলছে। সুপ্রিম কোর্ট মানব না, হাইকোর্ট মানব না, সমাজব্যবস্থা তো এতে ভেঙে যাবে!’


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর