ফের নিম্নচাপ! রাত পোহালেই ফের ঝড়-বৃষ্টির তোলপাড় দক্ষিণবঙ্গে: আবহাওয়ার আগাম খবর

বাংলা হান্ট ডেস্ক: বর্ষা বিদায় নিলেও বৃষ্টি থামার নাম নেই। একটি নিম্নচাপ ইতিমধ্যেই রয়েছে। ওদিকে আবহাওয়া দপ্তর জানাচ্ছে আগামী সপ্তাহে আরও একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে (Bengal Weather)। রবিবার নাগাদ উত্তর আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। যা মঙ্গলবার নিম্নচাপে পরিণত হওয়ার প্রবল সম্ভাবনা।

এদিকে দক্ষিণবঙ্গে (South Bengal Weather) কম-বেশি বৃষ্টি চলছেই। আজ দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া সমস্ত জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বৃষ্টি হবে কলকাতাতেও (Kolkata)। আগামী ২৪ ঘণ্টা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আজ ও আগামীকাল দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস, ২২ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টি হবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামীকাল দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং নদিয়ায় বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আর কোথাও সতর্কতা নেই। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাকি জেলাগুলিতে। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

South Bengal weather North Bengal Kolkata West Bengal weather update 7th September

আরও পড়ুন:বাম আমলে ব্যাপক নিয়োগ দুর্নীতি? এবার পর্ষদকে প্যানেল জমা করার নির্দেশ দিল হাইকোর্ট

আজ ও আগামীকাল দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারের কয়েকটি অংশে বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা। ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি চারটি জেলার বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কোনো সতর্কতা জারি নেই।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর