আরজি কর অতীত! এবার শিরোনামে এই মেডিক্যাল কলেজের দুর্নীতি! বড় কাণ্ড ফাঁস?

বাংলা হান্ট ডেস্কঃ সন্দীপ ঘোষের জমানায় দুর্নীতির আঁতুড়ঘরে পরিণত হয়েছিল আরজি কর। চিকিৎসক ধর্ষণ খুনের ঘটনার আগেই এই নিয়ে সরব হয়েছিলেন আরজি করের (RG Kar Hospital) প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি। এবার রাজ্যের আর একটি মেডিক্যাল কলেজে ‘দুর্নীতিচক্র’ গজিয়ে উঠছে বলে অভিযোগ করলেন তিনি।

  • আরজি করের (RG Kar Hospital) পর কোন মেডিক্যাল কলেজ নিয়ে সরব আখতার আলি?

একদা আরজি করের অন্দরে দুর্নীতিচক্র গজিয়ে ওঠা নিয়ে সরব হয়েছিলেন আখতার। তাঁর সেই অভিযোগের ভিত্তিতে আদালতের নির্দেশ মতো এখন তদন্ত করছে সিবিআই (CBI)। সেই মামলায় ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন সন্দীপ ঘোষ। বর্তমানে জেলের চার দেওয়ালের ভেতর তাঁর দিন কাটছে। এবার রাজ্যের আরেকটি মেডিক্যাল কলেজ নিয়ে সরব হলেন আখতার আলি।

আরজি করের (RG Kar Hospital) প্রাক্তন ডেপুটি সুপার আখতার বর্তমানে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেপুটি সুপার। তাঁর অভিযোগ, ২০২০ সালে করোনার সময় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে মোটা টাকার আর্থিক লেনদেনের মাধ্যমে নিরাপত্তারক্ষী নিয়োগ করা হয়। যারা কাজ পেয়েছিলেন, পরবর্তীতে তাঁরাই টাকা দেওয়ার অভিযোগ এনেছিলেন।

আরও পড়ুনঃ ঘুরে গেল মোড়! এবার বিপাকে অনিকেত? যা করতে চলেছেন জুনিয়র ডাক্তাররা…

আখতারের (Akhtar Ali) দাবি, এরপর তাঁদের সরিয়ে কাজের বরাত একটি ঠিকাদার সংস্থাকে দেওয়া হয়। এদিকে যে সংস্থাকে বরাত দেওয়া হয়েছে, তাদের আগেই ব্ল্যাকলিস্ট করেছে বর্ধমান মেডিক্যাল কলেজ। সেই সংস্থা মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে কীভাবে কাজের বরাত পেল? এবার এই প্রশ্ন তুলেছেন আখতার।

Akhtar Ali RG Kar Hospital

এই প্রসঙ্গে আরজি করের (RG Kar Hospital) প্রাক্তন ডেপুটি সুপার বলেন, ‘আরজি করের মতো এখানে বড়সড় দুর্নীতিচক্র গজিয়ে উঠেছে বুঝতে পারছি। তবে আমি থাকতে দ্বিতীয় সন্দীপ ঘোষ তৈরি হতে দেব না’। যদিও দুর্নীতির অভিযোগের বিষয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অমিত দাঁ কোনও রকম মন্তব্য করতে চাননি। আরজি কর কাণ্ডের রেশ এখনও পুরোপুরি কাটেনি। তার আগেই রাজ্যের আরও একটি মেডিক্যাল কলেজ হাসপাতালে দুর্নীতির অভিযোগ ওঠায় জোর শোরগোল পড়ে গিয়েছে।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর