কালী পুজোতেও সঙ্গী জলকাদা! একনজরে দেখুন সারা সপ্তাহের আবহাওয়ার আপডেট

বাংলা হান্ট ডেস্ক : ‘দানা’র কালো মেঘ (South Bengal Weather) সরে গিয়েছে ইতিমধ্যেই। এখন দুর্যোগ মুক্ত গোটা বাংলা। মন খারাপের কালো মেঘ সরিয়ে  দক্ষিণবঙ্গের (South Bengal Weather) ইতি-উতি এখন রোদের ঝলকানি। গত শুক্রবার ওড়িশা উপকূলে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় ‘দানা’। আর এই ‘দানা’র তান্ডবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায় লাগাতার চলতে থাকে বৃষ্টি। রাস্তাঘাটে বৃষ্টির জল জমে তৈরী হয় বিরাট সমস্যা।

কালী পুজোতেও বৃষ্টি (South Bengal Weather) হবে?

আগেই জানা গিয়েছিল শনিবারের পর থেকে এই ঝড়ের প্রভাব কমতে শুরু করবে। তাই শনিবার থেকে ধীরে ধীরে রোদের দেখা মিলতে শুরু করে। এছাড়াও কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতেও এই বৃষ্টর পূর্বাভাস রয়েছে। দুর্গাপুজোর পর প্রত্যেক বছর অন্যতম বড় উৎসব হল কালীপুজো।

সামনেই আগামী ৩১ অক্টোবর আসছে  বছরের অন্যতম বড় উৎসব কালীপুজো। কিন্তু এবার কালীপুজোর আগেই আবহাওয়া নিয়ে এসে গেল এক বড় আপডেট। জানা যাচ্ছে আপাতত রোদ্দুরের দেখা মিললেও কালীপুজো অর্থাৎ দীপাবলির দিন কলকাতা সহদক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সপ্তাহের শুরুর দিনেই  মেদিনীপু- ঝাড়গ্রামে ব্যাপক বৃষ্টি হতে পারে। আগামী ৩১  অক্টোবর কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকাও ভিজবে বৃষ্টিতে। কালীপুজোর দিনে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকলেও ওই দিন কোথাও ভারী বৃষ্টির আশঙ্কা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন : বৃষ্টি শেষ! আজ থেকেই দক্ষিণবঙ্গে বদলে যাবে আবহাওয়া, কতটা নামবে তাপমাত্রা?

তাই বৃষ্টি হলেও এখনও পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টিপাত হওয়ার  পূর্বভাস দিয়েছে হাওয়া অফিস। রিপোর্ট বলছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এই তালিকায় প্রথমে নাম রয়েছে দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামের। অন্যদিকে একইভাবে উত্তরবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Rain

তাই হাওয়া অফিসের পূর্বাভাস বলছে এবারের কালীপুজোয় বৃষ্টি হলে বিক্ষিপ্ত এলাকায় হবে। তাই এরফলে আর পুজো মাটি হওয়ার- ও কোনো  সম্ভাবনা নেই। তবে যা জানা যাচ্ছে তাতে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত আবার ভোগাবে বৃষ্টি। তাই আগামীদিনে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে এখনও পর্যন্ত কোনো ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর