মাসে জমান জাস্ট ৩০০০ টাকা! SBI যা রিটার্ন দেবে আপনাকে…কল্পনার অতীত! হিসেবটা একবার দেখুন

বাংলাহান্ট ডেস্ক : অনেকের পক্ষে একসাথে অনেক টাকা বিনিয়োগ (Invest) করা সম্ভব হয় না। তাই বহু মানুষ রয়েছেন যারা রেকারিং ডিপোজিটে অর্থ সঞ্চয় করেন। প্রতিমাসে সামান্য কিছু টাকা জমালে একটা সময় মিলবে মোটা রিটার্ন। প্রায় প্রত্যেকটি ব্যাংকই তাদের গ্রাহকদের রেকারিং ডিপোজিট (Recurring Deposit) স্কিম অফার করে থাকে।

স্টেট ব্যাঙ্কের (State Bank of India) রেকারিং ডিপোজিট (Recurring Deposit)

তবে আজ আমরা জেনে নেব স্টেট ব্যাংকের (State Bank of India) রেকারিং ডিপোজিট সম্পর্কে। যদি আপনারা প্রতি মাসে তিন হাজার টাকা করে স্টেট ব্যাঙ্কে (State Bank of India) জমান তাহলে কত টাকা রিটার্ন পাবেন ? দেখে নেব সেই হিসাব। রেকারিং ডিপোজিটের মেয়াদ অনুযায়ী সুদের হার ভিন্ন। আপনি যত মেয়াদের রেকারিং ডিপোজিট খুলবেন তার উপর নির্ভর করবে সুদের হার।

   

আরোও পড়ুন : Fluently বলছেন English! বাংলার এই গ্রামের মহিলাদের কথা শুনে লজ্জা পাবেন উচ্চশিক্ষিতরাও

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) এক বছর মেয়াদের রেকারিং ডিপোজিটে দিচ্ছে ৬.৮০ % সুদ। আপনি যদি এক বছর মেয়াদের রেকারিং ডিপোজিটে প্রতি মাসে তিন হাজার টাকা করে জমান তাহলে আপনি মোট বিনিয়োগ করবেন ৩৬,০০০ টাকা। এক বছর পর সুদ বাবদ পাবেন ১,৩৪৫ টাকা। প্রবীণ নাগরিকেরা সাধারণ নাগরিকদের থেকে ৫০ বেসিস পয়েন্ট অতিরিক্ত সুদ পেয়ে থাকেন।

Earn this way from home with SBI

 

সেক্ষেত্রে প্রবীণ নাগরিকেরা ৭.৩০ শতাংশ সুদের হারে ফেরত পাবেন মোট ৩৭,৪৪৫ টাকা। ২ বছর থেকে ২ বছর ৩৬৪ দিনের মেয়াদের রেকারিং ডিপোজিটে স্টেট ব্যাংক (State Bank of India) সর্বোচ্চ সুদ প্রদান করছে। এক্ষেত্রে সাধারণ নাগরিকদের ৭ শতাংশ ও প্রবীণ নাগরিকদের ৭.৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। এই মেয়াদে প্রতি মাসে ৩০০০ টাকা করে জামালে সাধারণ নাগরিকরা মোট ৭৭,৪৬০ টাকা ফেরত পাবেন। প্রবীণ নাগরিকরা এক্ষেত্রে পাবেন মোট ৭৭,৮৬৬ টাকা রিটার্ন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর