গরম যাবে চুলোয়! টানা ৭ দিন প্রবল বৃষ্টির সতর্কতা কলকাতা সহ ৯ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: বঙ্গোপসাগরের তৈরী হয়েছে নিম্নচাপ। এর প্রভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী তিন দিন তুমুল বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। কোথাও ভারী আবার কোথাও অতিভারী বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দপ্তর (Weather Office) জানিয়েছে মঙ্গলবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

টানা বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে (South Bengal Weather)

রবিবার থেকে দক্ষিণবঙ্গের প্রায় সর্বত্র বৃষ্টি বাড়বে। আজ হুগলি, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূমে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। জারি করা হয়েছে কমলা সতর্কতা। নিম্নচাপের জেরে আপাতত দিন কয়েক সমুদ্র উত্তাল থাকার আশঙ্কা রয়েছে। মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা জারি করা হয়েছে।

   

রবিবারের পর সোম ও মঙ্গলবারেও ভারী বৃষ্টি চলবে। সোমবার ভারী বর্ষণের সম্ভাবনা বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়। ইতিমধ্যেই কমলা সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবারও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি চলবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের (South Bengal Weather) প্রায় সব জেলাতেই বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে।

আজ শহর কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আকাশ মেঘলা থাকবে। তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২-৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। এদিন কলকাতা সহ রাজ্যের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

south bengal weather

আরও পড়ুন: ‘আপনাদের দেওয়া তথ্যই..,’ নিয়োগ দুর্নীতি মামলায় নয়া মোড়, হাইকোর্টের নির্দেশে ঘুম উড়ল পর্ষদের

উত্তরবঙ্গেও বৃষ্টি চলবে। দার্জিলিং ও কালিম্পং এ বজ্রবিদ্যুতের পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। ভারী বৃষ্টির সতর্কতা আপাতত নেই। তবে সোম এবং বুধবার উত্তরের সব জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি হয়েছে সতর্কতা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর