সুরাপ্রেমীদের সোনায় সোহাগা! একধাক্কায় নামছে মদের দাম, কত টাকা কমবে জানেন ?

বাংলাহান্ট ডেস্ক : গোটা দেশজুড়ে এখন চলছে বর্ষার মরশুম। বাইরে দু-এক পশলা বৃষ্টি, আর বাড়িতে বন্ধুবান্ধব বা প্রিয় মানুষটির সাথে গলা ভিজিয়ে নেওয়া প্রিয় ব্র্যান্ডের সুরার সাথে। তবে যে হারে মদের দাম বৃদ্ধি পাচ্ছিল তাতে খানিকটা হতাশই হয়ে গিয়েছিলেন সুরাপ্রেমীরা। এই আবহে  সুরাপ্রেমীদের জন্য মন ভালো করে দেওয়া খবর।

একধাক্কায় দাম কমছে মদের (Liquor Price Drop)

অবশেষে দাম কমতে চলেছে মদের (Liquor Price Drop)। হ্যাঁ, ঠিকই শুনেছেন। মদ কেনার জন্য পকেটে বাড়তি চাপ থেকে এবার মিলবে মুক্তি। জানা যাচ্ছে, বেভারেজের উপর ধার্য করা করের হার পরিবর্তনের জন্যই দাম কমতে চলেছে মদের (Liquor Price Drop)। দেশে তৈরি অ্যালকোহলের পাশাপাশি দাম কমতে চলেছে বিদেশে তৈরি লিকারের, বিয়ার, ওয়াইন, রাম, ব্র্যান্ডি সব ধরনের অ্যালকোহলেরই।

   

আরোও পড়ুন : খুব সাবধান! এক্ষুনি Delete করুন এইসব Apps, নাহলেই শেষ ব্যাঙ্ক অ্যাকাউন্ট! সতর্ক করল Google

এমনিতেই মদ (Liquor) বিক্রি করে বিপুল পরিমাণ লক্ষ্মী লাভ হয় রাজ্যের। সুরাপ্রেমীদের আশীর্বাদে ফুলেফেঁপে উঠছে রাজকোষ। রাজ্য সরকারের উদ্যোগে রাজস্ব আদায়ের পরিমাণ আরো বৃদ্ধি করার জন্য কমানো হল মদের দাম। এই রাজ্য সরকার মনে করছে মদের দাম কমায় (Liquor Price Drop) বৃদ্ধি পাবে বিক্রি। তবে কতটা দাম কমতে চলেছে মদের?

liquor party online app

একটি সূত্র বলছে, মাঝারি মানের ৭৫০ এমএলের মদের বোতলের দাম অন্তত ১৭০ টাকা মতো কমবে। ২১৪ টাকা মতো কমতে পারে একটু প্রিমিয়াম ব্র্যান্ডের মদের বোতলের দাম। তবে আপনাদের জানিয়ে রাখি এই ঘোষণা কিন্তু পশ্চিমবঙ্গ সরকার করেনি। মদের দাম কমানোর ঘোষণা করেছে অসম এক্সাইজ ডিপার্টমেন্ট। আগামী সেপ্টেম্বর মাস থেকে কার্যকর হবে এই নতুন দাম। উৎসবের মরশুমে মদের দাম কমায় (Liquor Price Drop) স্বাভাবিকভাবেই খুশি সুরাপ্রেমীরা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর