CBI গ্রেফতার করতেই বড় পদক্ষেপ! এবার সোজা সুপ্রিম কোর্টের দ্বারস্থ সন্দীপ ঘোষ

বাংলা হান্ট ডেস্কঃ বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি রয়েছে। সেদিকে তাকিয়ে রয়েছে চিকিৎসক থেকে সাধারণ মানুষ প্রত্যেকে। এই আবহে এবার শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন সন্দীপ ঘোষ। সোমবার দুর্নীতির অভিযোগে আরজি করের প্রাক্তন অধ্যক্ষকে গ্রেফতার করেছে সিবিআই। এবার সোজা সুপ্রিম কোর্টে (Supreme Court) ছুটলেন তিনি।

  • শীর্ষ আদালতের (Supreme Court) দরজায় সন্দীপ

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ, মৃত্যুর ঘটনার পর একাধিকবার বিতর্কে জড়িয়েছেন এই চিকিৎসক। কখনও সংবাদমাধ্যমের সামনে নির্যাতিতার নাম নিয়েছেন, কখনও আবার দুর্নীতি অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। টেন্ডার দুর্নীতি থেকে শুরু করে মর্গ থেকে শবদেহ বিক্রি, সন্দীপের (Sandip Ghosh) বিরুদ্ধে অভিযোগ রয়েছে প্রচুর। এবার তিনিই সোজা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন।

   
  • কেন সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন?

জানা যাচ্ছে, সুপ্রিম কোর্টে (Supreme Court) করা আর্জিতে সন্দীপ দাবি করেছেন, সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার আগে তাঁর কোনও কথা শোনা হয়নি। এখানেই শেষ নয়, তিনি আরও দাবি করেছেন, আরজি করের ধর্ষণ, খুনের ঘটনার সঙ্গে দুর্নীতির অভিযোগ জড়িয়ে হাইকোর্টর তরফ থেকে বিশেষ মন্তব্য করা হয়েছে। এবার এই দাবি নিয়ে শীর্ষ আদালতের দরজায় গিয়েছেন আরজি করের প্রক্তন অধ্যক্ষ। ৬ সেপ্টেম্বর সেই মামলা শুনবে আদালত।

আরও পড়ুনঃ দুর্গাপুজোর অনুদান বিতরণ নিয়ে নয়া আপডেট! পুজোর মুখে বিরাট সিদ্ধান্ত রাজ্যের

উল্লেখ্য, সন্দীপের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আজকের নয়। প্রায় বছরখানেক আগেই তাঁর বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছিল। তবে সেই সময় জল বেশিদূর গড়ায়নি। তবে আগস্ট মাসে চিকিৎসকের ধর্ষণ, হত্যাকাণ্ডের পর ফের একবার শিরোনামে উঠে আসে সন্দীপের নানান ‘কীর্তি’। হাইকোর্টে (Calcutta High Court) মামলা হতেই সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়।

Sandip Ghosh himself in the investigation of allegations against himself CBI shocking claim

একটানা ১৫ দিন কেন্দ্রীয় এজেন্সির জেরার সম্মুখীন হওয়ার পর অত শনি এবং রবিবার ‘ব্রেক’ পেয়েছিলেন সন্দীপ। এরপর সোমবার ফের জেরার জন্য হাজির হন। সেদিন সন্ধ্যাতেই তাঁকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থা। সন্দীপের পাশাপাশি আরও ৩ জনকে গ্রেফতার করেছে সিবিআই। মঙ্গলবার ধৃতদের আদালতে তোলা হয়। সেখানে একগুচ্ছ বিস্ফোরক দাবি করেন কেন্দ্রীয় এজেন্সির আইনজীবী। দুই পক্ষের সওয়াল জবাব শোনার পর সন্দীপকে ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত। এরপরেই জানা গেল, সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হয়েছেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর