আজ থেকে ফের আবহাওয়ার ভোলবদল! দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টি? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: গত কয়েকদিন টানা বৃষ্টির পর শুক্রে দক্ষিণবঙ্গে (South Bengal Weather) দেখা মিলেছে রোদের। ভারী বৃষ্টি কমেছে আপাতত। আবহাওয়া দপ্তর (Weather Office) সূত্রে খবর, আজ থেকে বদলাতে শুরু করবে আবহাওয়া। বৃষ্টি কমবে। আগামী ২-৩ দিন আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে। সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। ভারী থেকে অতিভারী বৃষ্টি থেকে আপাতত রেহাই।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মঙ্গলবারের আগে পর্যন্ত আর ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণবঙ্গের সব জেলার সর্বত্র বৃষ্টি হবে না। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই আজ থেকে আবহাওযার উন্নতি হবে। তবে মঙ্গলবার থেকে ফের বৃষ্টি বাড়তে পারে গোটা রাজ্যে।

   

হাওয়া অফিস জানিয়েছে নিম্নচাপ শক্তি খুইয়ে দুর্বল হওয়ার জেরে আজ থেকে বৃষ্টি সরিয়ে ফের রোদ ঝলমলে আকাশ দেখা যেতে পারে। আবহাওয়া অফিস জানিয়েছে ৩০ তারিখ পর্যন্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হতে পারে। শনিবার পশ্চিমের কিছু অংশে আগামী ২৪ ঘণ্টা বৃষ্টি জারি থাকতে পারে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতার আকাশ অংশত মেঘলা থাকতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হলেও হতে পারে। তবে মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টি হতে পারে কলকাতাতেও। অক্টোবরের শুরু থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে রাজ্যে। পুজো কাটিয়ে তবেই বাংলা বর্ষা বিদায় নেবে বর্ষা।।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, অক্টোবরের প্রথম সপ্তাহ এবং দ্বিতীয় সপ্তাহে স্বাভাবিকের তুলনায় বেশি বৃষ্টি হতে পারে বাংলায়। ফলে পুজোর সময় বৃষ্টির জোড়ালো সম্ভাবনা রয়েছে। এদিকে শনিবার দক্ষিণবঙ্গে বৃষ্টি কমলেও উত্তরবঙ্গের ছবিটা কিন্তু আলাদা। আজও বৃষ্টির সম্ভাবনা উত্তরে।

weather rain h

আরও পড়ুন: কই মাছ তো খাচ্ছেন! কিন্তু কই মাছের ইংরেজি কি বলতে পারবেন? জিনিয়াসরাও জানেন না এর উত্তর

শুক্রে তুমুল বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গে (North Bengal Weather)। শনিবার মোটামুটি উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। কোথাও হালকা থেকে মাঝারি আবার কোথাও ভারী বৃষ্টিও হতে পারে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দিনাজপুর সর্বত্রই বৃষ্টিপাতের পূর্বাভাস। এদিন বিকেলের পর থেকে বৃষ্টি কমার সম্ভাবনা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর