রোহিত শর্মাকে কাছে পেয়ে একটাই দাবি জানালেন হাজার হাজার অনুরাগী! আদৌ পূরণ করবেন হিটম্যান?

বাংলা হান্ট ডেস্ক: রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার শক্তিশালী পারফরম্যান্স বর্তমান সময়ে অব্যাহত রয়েছে। সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে ভারতীয় দল। এই সিরিজের পর ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা সংক্ষিপ্ত বিরতিতে রয়েছেন। তাঁকে এখন নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে দেখা যাবে। এদিকে, সম্প্রতি মহারাষ্ট্রের একটি অনুষ্ঠানে দেখা গেছে রোহিতকে। তিনি সেখানে এসেছিলেন একটি ক্রিকেট অ্যাকাডেমি উদ্বোধন করতে। সেই সময় রোহিতকে দেখতে হাজারও অনুরাগীদের ভিড়ও দেখা যায়।

রোহিতের (Rohit Sharma) কাছে একটাই দাবি:

অনুরাগীরা রোহিতের কাছে বড় দাবি করেন: ওই অনুষ্ঠানে মারাঠিতে কথা বলে ভক্তদের মন জয় করেন রোহিত শর্মা (Rohit Sharma)। সেই সময়ে তাঁর সঙ্গে দেখা গিয়েছে মহারাষ্ট্র বিধানসভার সদস্য রোহিত পাওয়ারকেও। রোহিতের সাথে কথা বলার সময়, তিনি জানান যে, “আমি সারা দেশের তরফে রোহিতকে অনুরোধ করছি যে আমাদের আরও একটি বিশ্বকাপ দরকার এবং আমরা সেই বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিতে কাকে দেখতে চাই?” সেই সময়ে সেখানে থাকা হাজার হাজার অনুরাগী রোহিতের নামের স্লোগান দিতে থাকেন। এর পরে তিনি আরও বলেন যে “এখন জনগণ আপনাকে আরেকটি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিতে চায়। আমি শুধু এই অনুরোধটুকু করতে চাই।” এদিকে, এই দাবি শোনার হিটম্যান হাসতে থাকেন।

Thousands of fans made only one demand after getting Rohit Sharma.

জানিয়ে রাখি যে, দীর্ঘ অপেক্ষার পর রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে এই বছর T20 বিশ্বকাপের শিরোপা জিতেছে ভারত। একই সঙ্গে গত বছর ODI বিশ্বকাপেও তাঁর অধিনায়কত্বে দলটি দুর্দান্ত পারফর্ম করে। টিম ইন্ডিয়া ওই টুর্নামেন্টে টানা ১০ টি ম্যাচ জিতেছিল। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের মুখে পড়তে হয়েছিল ওই দলকে। ওই টুর্নামেন্টে অধিনায়ক রোহিত শর্মা ১১ ম্যাচে ৫৪.২৭ এভারেজে ৫৯৭ রান করেছিলেন।

আরও পড়ুন: খেলতে খেলতে অসুস্থ টিম ইন্ডিয়ার এই তারকা প্লেয়ার! অবস্থার অবনতির কারণে ভর্তি হলেন হাসপাতালে

রোহিত শর্মা কি পরের ODI বিশ্বকাপ খেলতে পারবেন: উল্লেখ্য যে, পরবর্তী ODI বিশ্বকাপ ২০২৭ সালে সম্পন্ন হবে। অর্থাৎ, বছর পর অনুষ্ঠিত হবে এই মেগা টুর্নামেন্ট। সেই অনুযায়ী আগামী বিশ্বকাপের সময়ে রোহিতের (Rohit Sharma) বয়স হবে ৩৯ বছর। যদি, টুর্নামেন্টটি সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে খেলা হয়, তাহলে তাঁর বয়স হবে ৪০ বছর।

আরও পড়ুন: এবারে হবে আসল ধামাকা! Google-এর সাথে বড় চুক্তি গৌতম আদানির, একসাথে করবেন এই কাজ

এমতাবস্থায়, রোহিত শর্মা (Rohit Sharma) সেই বয়স পর্যন্ত ওয়ানডে ক্রিকেট খেলবেন কি না, সেটাই এখন বড় প্রশ্ন। এদিকে, ২০২৪ সালের T20 বিশ্বকাপের শিরোপা জেতার পর তিনি এই ফরম্যাট থেকে অবসর নেন। এমন পরিস্থিতিতে তিনি এখন টিম ইন্ডিয়ার হয়ে শুধু ODI ও টেস্ট খেলছেন। যদি তিনি ২০২৭ সাল পর্যন্ত ODI ফরম্যাটে খেলতে চান সেক্ষেত্রে তাঁকে তাঁর ফিটনেস নিয়ে অনেক কাজ করতে হবে। গত কয়েকদিনেও তিনি এই দিকে বিশেষ নজর দিয়েছেন।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর