পতিদেব সুখ দিতে ব্যর্থ? স্ত্রীর এই ৩ ইশারায় বুঝবেন স্বামীরা

বাংলাহান্ট ডেস্ক : আচার্য চাণক্য (Acharya Chanakya) প্রাচীন ভারতের অত্যন্ত পন্ডিত একজন ব্যক্তি ছিলেন। তাঁর জ্ঞানভাণ্ডার আজও সবাইকে অনুপ্রাণিত করে। অনেকেই মনে করেন চাণক্য নীতি (Chanakya Niti) মেনে চললে জীবনে সুখ ও সমৃদ্ধি আসে খুব সহজে।

চাণক্যের (Acharya Chanakya) মতে স্বামী স্ত্রীর সম্পর্কের ভিত্তি

আচার্য চাণক্য তাঁর নীতিশাস্ত্রের বইতে মানুষের জীবনের বিভিন্ন দিক সম্পর্কে আলোচনা করে গিয়েছেন। বিবাহিত জীবন সুখের হয় স্বামী ও স্ত্রীর যৌথ প্রচেষ্টায়। তবে চাণক্য পন্ডিত বলেছেন, স্ত্রীর এমন ৩টি ইঙ্গিত সম্পর্কে স্বামীদের জ্ঞাত হওয়া উচিত যার মাধ্যমে একজন নারী বোঝাতে চান যে তিনি স্বামী সুখ থেকে বঞ্চিত।

Acharya Chanakya

কথা কম বলা : চাণক্য বলে গিয়েছেন স্ত্রীরা চুপ করে থাকতে পারেন না। যদি আপনার স্ত্রী চুপচাপ হয়ে যান তাহলে বুঝতে হবে তিনি রুষ্ট। যদি স্ত্রী স্বামীর উপর অসন্তুষ্ট হন তাহলে কম কথা বলেন। স্ত্রীকে শারীরিক সুখ স্বামী দিতে পারছেন কিনা সেই বিষয়ে স্বামীর জ্ঞাত থাকা প্রয়োজন। শারীরিক সুখ থেকে বঞ্চিত হলে স্ত্রী স্বামীর সাথে কথা কম বলতে পারেন।

আরোও পড়ুন : সাবধান! সিঁদুর পরার সময় এই ভুল করলেই কমতে পারে স্বামীর আয়ু, তছনছ হয় দাম্পত্য জীবন

অত্যধিক রাগ : যদি আপনার স্ত্রী প্রতিটি বিষয়ে আপনার উপর রাগ দেখাতে শুরু করেন তাহলে বুঝবেন কোনও সমস্যা হয়েছে। যদি স্ত্রীর প্রকৃতি পরিবর্তন হয় তাহলে বুঝতে হবে স্বামী তার স্ত্রীকে সাংসারিক সুখ দিতে ব্যর্থ হচ্ছেন।

18 06 2023 chanakya niti tips 1 23444961

স্বামীর প্রতি অযত্ন : চাণক্যের (Acharya Chanakya) মতে অনেক সময় দেখা যায় স্ত্রী তার স্বামীর প্রতি যত্নশীল নন। তখন স্বামীর উচিত স্ত্রীর সাথে আলোচনা করা। কোথায় সমস্যা হচ্ছে সেই বিষয়ে জানতে চাওয়া উচিত স্ত্রীর কাছে। চেষ্টা করুন স্ত্রীর ইচ্ছা পূরণ করার।


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর