বাড়ছে দুর্যোগ! টানা ৪ দিন তুমুল ঝড়-বৃষ্টি উত্তরবঙ্গের জেলায় জেলায়, জারি কড়া সতর্কতা

বাংলা হান্ট ডেস্ক: ঘন ঘন বজ্রপাত, ভারী বৃষ্টির দাপট চলছে উত্তরবঙ্গে (North Bengal Weather)। সকাল থেকে রাত, বিরাম নেই। ইতিমধ্যেই একাধিক জেলায় কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। আবার এদিন আলিপুরদুয়ার, কালিম্পং এবং জলপাইগুড়ির মতো জেলা গুলিতে জারি হয়েছে লাল সতর্কতা। সবমিলিয়ে প্রবল দুর্যোগপূর্ণ আবহাওয়া (Weather Update) উত্তরে।

আজ শুক্রবার জলপাইগুড়ি এবং কালিম্পঙের কয়েকটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরিমাণ হতে পারে ৭০ মিলিমিটার থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত। এই সমস্ত জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা করেছে আবহাওয়া অফিস।

   

আরও পড়ুন: ED- র ভূমিকায় রুষ্ঠ! নিয়োগ মামলায় বিরাট নির্দেশ বিচারপতি সিনহার, তোলপাড় রাজ্য

অন্যদিকে দার্জিলিং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কয়েকটি জায়গাতেও ভারী থেকে অতি ভারী, এমনকি অত্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই তিনটি জেলায় জারি হয়েছে কমলা সতর্কতা। এরপর শনিবার থেকে সোমবারের মধ্যে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং এবং কালিম্পঙ এই সমস্ত জেলায় ভারী বৃষ্টি হবে।

Rain forecast in South Bengal North Bengal West Bengal Kolkata weather update 13th

আরও পড়ুন: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ‘ফাঁসানোর’ চেষ্টা! দিল্লি থেকে গ্রেফতার এক রূপান্তরকামী সহ দুই

আপাতত সোমবার পর্যন্ত সমস্ত জেলার জন্য কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। মূলত রাতের দিকে ভারী বৃষ্টিতে ভিজছে উত্তরবঙ্গের জেলাগুলি। আজ ১৪ তারিখ থেকে উত্তরবঙ্গে অধিকাংশ জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস। এমনকি অত্যন্ত ভারী বৃষ্টির কড়া সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। মোটের ওপর উত্তরবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টির সিলসিলা জারি থাকবে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর