আজকের রাশিফল ৭ অক্টোবর, প্রেমের জীবন সুখের হবে এই চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সেই সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি।

দেখে নিন আজকের রাশিফল (Ajker Rashifal):

মেষ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। জমি সংক্রান্ত বিনিয়োগের ক্ষেত্রে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কোনও পারিবারিক সমস্যার সম্মুখীন হলে বিচলিত হবেন না। বরং, মাথা ঠান্ডা রেখে বিষয়টিকে সমাধানের চেষ্টা করুন। কর্মক্ষেত্রে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। কোনও কাজে আপনি আজ সহকর্মীদের কাছ থেকে সমর্থন পেতে পারেন। আজ কিছুটা সময় বের করে নিজের ঘাটতিগুলি পূরণ করার চেষ্টা করুন। এর ফলে আপনার ব্যক্তিত্বে একটি ইতিবাচক পরিবর্তন আসবে। জীবনসঙ্গীর সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে কাটবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে শিশু কন্যাদের উদ্দেশ্যে চকোলেট, দুধ এবং মিষ্টি বিতরণ করুন।

বৃষ রাশি: পারিবারিক কোনও চিন্তায় আজ আপনার মন বিচলিত থাকবে। এই রাশির বিবাহিত দম্পতিদের তাঁদের সন্তানদের পড়াশোনার জন্য বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। প্রিয়জনদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। কোনও কাজে আপনি আজ পরিবারের সদস্যদের কাছ থেকে সমর্থন পেতে পারেন। যার ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে সূর্যোদয়ের সময়ে ১৫ থেকে ২০ মিনিট সূর্য স্নান করুন।

মিথুন রাশি: আর্থিক বিষয়ের পরিপ্রেক্ষিতে আজ অর্ধাঙ্গিনীর সাথে আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে। প্রেমের জীবনে আপনি আজ একটি সাহসী পদক্ষেপ গ্রহণ করবেন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। কর্মক্ষেত্রে আজকের দিনটি খুব একটা খারাপ কাটবে না। আজ আপনার একজন পুরনো পরিচিতের সাথে কথা হতে পারে। জীবনসঙ্গীর সাথে অবশ্যই কিছুটা সময় অতিবাহিত করুন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ৫ টি লোহার পেরেক এবং চুন কালো ও সাদা কাপড়ে বেঁধে স্রোতযুক্ত জলে নিক্ষেপ করুন।

কর্কট রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আপনি আজ একটি অপ্রত্যাশিত সুসংবাদ পেতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে এবং পুরো পরিবারে খুশির আমেজ বজায় থাকবে। প্রেমের জীবনে আপনাকে আজ সতর্ক থাকতে হবে। কর্মজীবনে উন্নতির লক্ষ্যে প্রতিটি কাজ অত্যন্ত সচেতনভাবে করুন। কোনও কারণবশত অফিসে আজ দ্রুত ছুটি হয়ে যেতে পারে। সেই সময়টি কাজে লাগিয়ে আপনি পরিবারের সদস্যদের সাথে কোথাও বেড়াতে যেতে পারেন।
প্রতিকার: কর্মজীবনে এবং ব্যবসায়িক ক্ষেত্রে উন্নতির লক্ষ্যে আপনার মা অথবা মাতৃস্থানীয় অন্যান্য বয়স্কা মহিলাদের সম্মান এবং স্নেহ করুন।

সিংহ রাশি: প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করার চেষ্টা করুন। এর ফলে আপনি লাভবান হতে পারবেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পাশাপাশি, আজ আপনি ঋণমুক্ত হতে পারবেন। প্রেমের জীবনে আপনাকে আজ সতর্ক থাকতে হবে। আত্মীয় অথবা বন্ধুদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। কোনও কাজে কাঙ্ক্ষিত সাফল্য লাভের জন্য সঠিকভাবে পরিশ্রম করে যান। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে প্রতিদিন সাদা রঙের পোশাক পরিধান করুন।

কন্যা রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। এই রাশির ব্যবসায়ীদের আজ অত্যন্ত সতর্কতার সাথে পদক্ষেপ গ্রহণ করতে হবে। অভিজ্ঞ ব্যক্তিদের সাথে কথা বলার মাধ্যমে আপনি আজকে খুব ভালো পরামর্শ পাবেন। যেগুলিকে সঠিকভাবে কাজে লাগিয়ে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি আজ একজন আধ্যাত্মিক ব্যক্তির আশীর্বাদ লাভ করবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে দুধে হলুদ গুলিয়ে খান।

তুলা রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করার চেষ্টা করুন। কোনও কাজে আপনি আজ পরিবারের সদস্যদের কাছ থেকে সমর্থন পেতে পারেন। প্রেমের জীবনে আপনাকে আজ সংযত থাকতে হবে। আপনার কাছে আসা ভালো সুযোগগুলিকে আজ সঠিকভাবে কাজে লাগান। অর্ধাঙ্গিনীর কোনও আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে ত্রিফলা বা ৩ টি জড়িবুটির সংমিশ্রণ প্রতিদিন সেবন করুন। এর ফলে শরীরে ইতিবাচক প্রভাব পড়বে।

বৃশ্চিক রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আপনি আজ যথেষ্ট পরিমাণে অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে অতিবাহিত হলেও আপনি শারীরিক দিক থেকে সুস্থ থাকবেন। একজন দূর সম্পর্কের আত্মীয়ের কাছ থেকে আপনি আজ একটি অপ্রত্যাশিত সুসংবাদ পেতে পারেন। যার ফলে পুরো পরিবারে খুশির আমেজ বজায় থাকবে। জীবনসঙ্গীর সাথে এই দিনটি খুব একটা খারাপ কাটবেনা।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে গরুকে পালং শাক খাওয়ান।

ধনু রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। কোথাও অর্থ বিনিয়োগ করার আগে আজ সতর্ক হন এবং সেই বিষয়ে সমস্ত তথ্য ভালোভাবে জেনে নেওয়ার চেষ্টা করুন। আপনার চারপাশে আজ কি কি ঘটছে সেদিকে আপনাকে সচেতন থাকতে হবে। নাহলে আপনার কোনও গুরুত্বপূর্ণ পরিকল্পনা আজ ভেস্তে যেতে পারে। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে মহাদেবের সামনে বা একটি অশ্বত্থ গাছের সামনে ২ থেকে ৩ টি লেবু অর্পণ করুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: বাড়ির পরিবেশে আজ কোনও পরিবর্তন করার আগে সবার সম্মতি পেয়েছেন কিনা সেই বিষয়ে নিশ্চিত হন। কোথাও বিনিয়োগ করা থেকে আজ বিরত থাকুন। মনে রাখবেন, আমাদের জীবনে সময় হল অত্যন্ত মূল্যবান। তাই, অযথা সময় নষ্ট করা থেকে বিরত থাকুন।প্রেমের জীবনে আপনি আজ একটি চমকের সম্মুখীন হবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে রুপোর গয়না পরুন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: আপনার মন আজ একটি ভালো জিনিসের প্রতি আকৃষ্ট হবে। কোথাও দীর্ঘমেয়াদী ভিত্তিতে বিনিয়োগ করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ অত্যন্ত সতর্কতার সাথে করুন। বিশেষ করে প্রতিটি ফাইল সঠিকভাবে চেক করে তারপরে হস্তান্তর করুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি একটি বহু প্রতীক্ষিত কাজ করতে পারেন। আজ আপনি একটি বিশেষ পরিকল্পনা করলেও বাড়িতে অতিথিদের আসার কারণে তা সম্ভব হবে না।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে একটি সবুজ রঙের বোতলে জল ভরে সেটি অশ্বত্থ গাছের শিকড়ের কাছে মাটিতে পুঁতে রেখে দিন। এর ফলে পরিবারের মঙ্গলও হবে।

মীন রাশি: প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করার চেষ্টা করুন। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। আপনার একজন বন্ধু তাঁর কোনও সমস্যার সমাধানের জন্য আপনার কাছ থেকে পরামর্শ চাইতে পারেন। প্রিয়জনদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। কর্মক্ষেত্রে এই দিনটি খুব একটা খারাপ কাটবে না। জীবনসঙ্গীর সাথে এই দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে আটার তৈরি রুটি পাখিদের খেতে দিন।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর