‘অবিলম্বে দিন..,’ আদালতে বড় জয়! অবশেষে TET নিয়ে বিরাট নির্দেশ কলকাতা হাইকোর্টের

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) নিয়ে বেহাল দশার মাঝেই টেট (Primary TET) পাস করেও শংসাপত্র না-পাওয়ার অভিযোগে মামলা। ২০১৪-র প্রাথমিক টেট নিয়ে অনেক অভিযোগ আগেই উঠেছে। এরই মাঝে সার্টিফিকেট না পেয়ে কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হন ৬০ জন প্রাথমিক শিক্ষক। এবার সেই মামলাতেই কড়া নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

টেট সার্টিফিকেট মামলায় বড় নির্দেশ হাইকোর্টের (Calcutta High Court)

ওই সকল প্রাইমারি শিক্ষকের অভিযোগ ছিল প্রাথমিকের নিয়োগ পরীক্ষা পাশ করলেও এখনও শংসাপত্র মেলেনি। যার জেরে নিয়োগ দুর্নীতির তদন্তে বারবার সিবিআইয়ের কাছে হেনস্থা হতে হচ্ছে তাদের। তাদের কাছে নিয়োগপত্র এবং কোর্টের নির্দেশের প্রতিলিপি দুইই আছে। তবে সার্টিফিকেট না থাকায় সমস্যায় পড়ছেন তারা।

   

ওদিকে পর্ষদ জানায় নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন না করার জন্য সার্টিফিকেট পান নি ওই সকল শিক্ষকরা। পর্ষদের আইনজীবী জানান, বিভিন্ন তদন্তে বর্তমানে ওই তথ্য সিবিআইয়ের কাছে আছে। পর্ষদের কাছে নেই। পর্ষদ তথ্য পেলে শংসাপত্র প্রকাশ করে দেবে।

এদিন এই মামলার শুনানিতে তদন্তকারী সংস্থা সিবিআই-কে ডেটার ওয়ার্কিং কপি বোর্ডকে অবিলম্বে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের নির্দেশ সেই ওয়ার্কিং কপি দেখেই বোর্ড মামলাকারীদের সার্টিফিকেট দেবে। আগামী ১৩ অগাস্টের মধ্যে সার্টিফিকেট প্রদান করার নির্দেশ দিয়েছেন জাস্টিস সিনহা।

Calcutta High Court

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতির টাকা এখন চাষের জমিতে! সব চক্রের পর্দা ফাঁস, এবার বড় নাম সামনে আনল ED

এদিনের শুনানিতে পর্ষদ জানায়, তাদের কাছে সমস্ত তথ্য নেই। তবে কিছু তথ্য রয়েছে, সেই তথ্য থেকেই সার্টিফিকেট দেওয়ার ব্যবস্থা করা হবে। তবে সব সার্টিফিকেট দেওয়া সম্ভব নয় বলে জানান তারা। সিবিআই জানিয়েছে ওয়ার্কিং কপি দেওয়া যেতে পারে। এরপরই প্রায় ১ লক্ষ ২৬ হাজার টেট সার্টিফিকেট কপি বোর্ডের হাতে হস্তান্তরের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর